২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ শাবান, ১৪৪৫
সর্বশেষ
কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
আজ অমর একুশে ফেব্রুয়ারি
ভোট জালিয়াতির কথা স্বীকার করে নিজেই নিজেকে পুলিশে দিলেন রাওয়ালপিন্ডির সাবেক কমিশনার লিয়াকত আলী চাতা
তিউনিসীয় উপকূলে নৌকায় ভয়াবহ আগুন লেগে বাংলাদেশি-সহ কমপক্ষে ৯ জন নিহত!
দ’খ’ল’দা’র ই’হু’দি’ ইসরাইলের হামলায় গাজায় নিহত বেড়ে প্রায় ২৯ হাজারে দাঁড়িয়েছে!
লেবাননে দ’খ’লদার ইহুদি ই’স’রা’ইলের ভয়াবহ হামলায় কমপক্ষে ৯ জন নিহত!
পাকিস্তানকে ‘রোগমুক্ত’ করতে ইমরান খানের হাতে ক্ষমতা দিন দাবি পিটিআইর
আগামী ৫ বছরের মধ্যে আইটি খাতে ১ মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে বললেন আহমেদপলক
অত্যন্ত পুষ্টিকর ফল অ্যাভোকাডোর ভাম্পার ফলন হয়েছে চীনে!
ই’স’রাইলি অভিযানকে মার্কিন অ’ভিযান বলে তীব্র সমালোচনার মুখে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

হেফাজত নেতা আল্লামা মামুনুল হক-সহ কারাবন্দী আলেমদের মুক্তি দিতে ৪ ইসলামী দলের বিবৃতি

আওয়ার টাইমস নিউজ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতা আল্লামা মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেমদের মুক্তির দাবি জানিয়েছেন দেশের চারটি ইসলামি দলের শীর্ষ নেতারা। মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে এক বিবৃতিতে তাঁরা এমন দাবি জানিয়েছেন।

আল্লামা মামুনুল হক-সহ কারাবন্দি আলেমদের মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দিন,খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমির মাওলানা আবদুল বাসিত আজাদ, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির মাওলানা ইসমাইল নুরপুরী, এবং বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমির মাওলানা সরোয়ার কামাল আজিজী।

চার ইসলামী দলের এ বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে দেশের শীর্ষস্থানীয় অনেক আলেমকে ‘বিনা অপরাধে’ কারাগারে বন্দী করে রাখা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। তাঁরা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন সে ক্ষেত্রেও বৈষম্য করা হচ্ছে। দেশের শান্তিপ্রিয় আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার হরণ করা হচ্ছে। শুধু তাই নয়’ আদালত থেকে জামিন হওয়ার পরও আলেমদের কারাগারে বন্দী রাখার উদ্দেশ্যে উচ্চ আদালতের মাধ্যমে জামিন স্থগিত করা হচ্ছে, অথবা আবার নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে। এবং যেসব আলেমরা ইতিমধ্যেই কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন, তাদেরকে মাসের বেশির ভাগ দিন হাজিরা দেওয়ার জন্য এক আদালত থেকে আরেক আদালতে ঘুরপাক খেতে হচ্ছে।

আমরা অনতিবিলম্বে এবং বিনা শর্তে কারাবন্দী এসব আলেমদের মুক্তি দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এই সময় ৪ ইসলামী দলের নেতারা আল্লামা মামুনুল হক, মুফতি মুনির হোসাইন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী,মাওলানা নুর হোসাইন নুরানী, মাওলানা মাহমুদুল হাসান গুনভীসহ যাঁরা এখনো কারাগারে বন্দী জীবন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন, তাঁদের অনতিবিলম্বে বিনা শর্তে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহ্বান জানানো হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

Archive Calendar
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
© ২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত