অস্থায়ী পৃথিবী ছেড়ে না ফিরার দেশে চলে গেলেন (ধর্ম মন্ত্রী) শেখ মো: আব্দুল্লাহ্।

0

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আবদুল্লাহ মারা গেছেন। শনিবার দিবাগত রাত ১১ টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । পরে শনিবার রাত ১২টার দিকে তার ব্যক্তিগত সহকারী (এপিএস) শেখ নাজমুল হক সৈকত গনমাধ্যমে এই নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র গণমাধ্যমকে জানান, প্রতিমন্ত্রী ডায়াবেটিস ও শ্বাসকষ্টসহ বিভিন্ন ধরনের রোগে ভোগছিলেন। তবে করোনা আক্রান্ত ছিলেন না। কিন্তু উল্লিখিত রোগগুলোতে তিন ভুগলেও হাসাপাতালে ভর্তি হওয়ার মতো অসুস্থ ছিলেন না। রাতে হঠাৎ করেই তার সমস্যা দেখা দিলেই সাথে সাথে উনাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, অতঃপর শনিবার দিবাগত রাতে চিকিৎসকগন তাকে মৃত ঘোষণা করেন।

এডভোকেট হাফেজ শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম শেখ মো: মতিউর রহমান এবং মাতা মরহুমা মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।
তিনি স্থানীয় গওহরডাঙ্গা হাফেজিয়া মাদরাসায় পবিত্র কোরআনে হাফেজ হওয়ার মাধ্যমে শিক্ষা জীবন শুরু করেন। এরপর একই মাদরাসায় কিতাব বিভাগেও পড়াশোনা করেন। 

এর পর তিনি সুলতানশাহী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা ও সুলতানশাহী হাই স্কুল থেকেই ১৯৬১ সালে SSC পাসের মাধ্যমে মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। অতঃপর তিনি খুলনার আযম খান কলেজ থেকে ১৯৬৩ সালে উচ্চ মাধ্যমিক,ও ১৯৬৬ সালে বিকম (অনার্স) ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে শেখ মোহাম্মদ আবদুল্লাহ্ ঢাকা ইউনিভার্সিটি থেকে ১৯৭২ সালে এম.কম. এবং  ১৯৭৪ সালে অর্থনীতিতে এম.এ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৭৭ সালে ঢাকার সেন্ট্রাল ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন।
সর্বশেষ: হাফেজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ্ ২০১৯ সালের ৭ জানুয়ারি বাংলাদেশ ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্ৰহন করেন।

আমাদের ভোরের লিখা নিউজ পরিবারের পক্ষ থেকে একজন কুরআনের হাফেজ-প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আবদুল্লাহ্ এর রুহের মাগফিরাত কামনা করছি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে