দেশে এক কোটি বৃক্ষরোপণ করেছে আওয়ামী লীগ সরকার !

0

আওয়ার টাইমস্ নিউজ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের কৃষি উৎপাদন বাড়াতে হবে। খাদ্যের জন্য যেন কারো কাছে হাত পাততে না হয়। খাদ্যের যেন অভাব না হয়। অন্য দেশকে যেন সাহায্য করতে পারি। জাতির জনকের স্বপ্ন যেন পূরণ করতে পারি। দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করতে পারি সেভাবে উৎপাদন করতে হবে। আমি জাতির জনকের আদর্শ মেনে চলি, তাই কৃষিতে সর্বাধিক গুরুত্ব দিয়েছি।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল প্রকাশিত ‘১০০ কৃষি প্রযুক্তি এটলাস’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন,দল ও সরকারের পক্ষে দেশে এক কোটি বৃক্ষরোপণ করছে তার সরকার। কৃষিভিত্তিক অর্থনীতি হিসেবে দেশে কৃষি উৎপাদন বৃদ্ধি ও খাদ্য নিরাপত্তা অর্জনে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়ার দেওয়ার কথা জানিয়েছেন শেখ হাসিনা।

শেখ হাসিনা আরও বলেন, আমরা বোরো ধানের একটা দানাও নষ্ট হতে দেইনি। কৃষিপণ্য পরিবহনের জন্য ট্রেনের বিশেষ বগি, ডাক বিভাগের গাড়ির ব্যবস্থা করে দিয়েছি। ১৯ হাজার ৫০০ কোটি টাকা কৃষি ঋণের জন্য বরাদ্দ দিয়েছি।” করোনা মহামারীর মধ্যেও কৃষিকাজে আওয়ামী লীগ সরকারের সহায়তায়র কথা উল্লেখ দেশরত্ন শেখ হাসিনা জানান, কৃষি কাজ উৎপাদন অব্যাহত রাখতে ও ফসল ঘরে তুলতে সরকার ও আওয়ামী লীগ সহযোগিতা করেছে।

এসময় কৃষিকাজে অভূতপূর্ণ গবেষণায় সাফল্যের জন্য বিজ্ঞানীদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে