পহেলা জানুয়ারি থেকে বিদেশি শ্রমিক নিয়োগ দিবে মালয়েশিয়া।

0

Our Times News

আগামী ১ জানুয়ারি থেকে মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশে বিদেশি কর্মী নিয়োগের আনুষ্ঠানিক প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করেছে দেশটির সরকার।

গতকাল বুধবার (২৩ ডিসেম্বর) মালয়েশিয়ার বুধ সারাওয়াকের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও উপমুখ্যমন্ত্রী দাতুক অমর ডগলাস উগা এম্বাস কোভিড-১৯-এর নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্যটি জানিয়েছেন।

উপমুখ্যমন্ত্রী বলেন, সারাওয়াক প্রদেশের বিভিন্ন শিল্প খাতে শ্রমিক সংকট দেখা দেওয়ার ফলেই তারা বিদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তারা মনে করছেন এ সিদ্ধান্তের ফলে তাদের দেশে অবৈধ শ্রমিক প্রবেশ কমে যাওয়ার পাশাপাশি অবৈধ বিদেশি শ্রমিকদের সংখ্যাও অনেকটাই কমে আসবে।

তিনি আরো বলেছেন, যে সমস্ত কোম্পানি বিদেশি কর্মীদের নিয়োগ দিতে চায়, সেসব কোম্পানি নিজ দায়িত্বে কর্মীদের কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে হবে। এবং পাশাপাশি ১৪ দিনের কোয়ারেন্টিন ফি ও কোভিড-১৯ স্ক্রিনিংসহ সকল খরচ নিজেরাই বহন করতে হবে। আরো বলা হয়েছে ,বিদেশি শ্রমিকদের দেশটিতে প্রবেশের পূর্বে অবশ্যই বৈধ পারমিট থাকতে হবে, বিদেশি শ্রমিকদের আগ থেকে করোনার পরীক্ষা করানোর প্রয়জন নেই,যখন বিদেশি শ্রমিকরা এন্ট্রি পয়েন্টে পৌঁছাবে। তখন তাদের কোম্পানি নিজ দায়িত্ব সেখান থেকে কোয়ারেন্টিন সেন্টারে তাদের (কোভিট ১৯) পরীক্ষার জন্য পাঠাবে। কোয়ারেন্টিন সেন্টারের যাবতীয় খরচ কোম্পানিকেই বহন করতে হবে। এছাড়া বলা হয়েছে বিদেশি কর্মীদেরকে সারাওয়াক প্রদেশে প্রবেশের অনুমতি দেওয়ার ফলে যদি নতুন করে সেখানে করোনা সংক্রমণ বেড়ে যায়। তখন সেখানকার কর্তৃপক্ষ ‌জনস্বাস্থ্যের ওপর সিদ্ধান্তের প্রভাব পর্যবেক্ষণ অব্যাহত রাখবে, প্রয়োজনে তারা জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে