কওমি মাদ্রাসাকে পরীক্ষার নেয়ার অনুমতি দিয়েছে সরকার।

0

Our Times News

সরকার দেশের কওমী মাদরাসাগুকে ডিগ্রি ও মাস্টার্স পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছে । কিন্তু এখনই মাদরাসাগুলোর শিক্ষা কার্যক্রম চালু করা হচ্ছে না।

অন্যদিকে দেশের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও অন্যান্য পরীক্ষাগুলো নেওয়ার ব্যাপারে দুই মন্ত্রণালয় জোরালো ভাবে চিন্তা-ভাবনা করলেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার মতো অবস্থা এখনো আসেনি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। গতকাল সোমবার ২৪ আগষ্ট) মন্ত্রিসভার এক বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভাচ্যুর্য়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এবং সচিবালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীরা এই সভায় উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকে যে সিদ্ধান্তটা হয়েছে, সেটা হলো কওমী মাদ্রাসাগুলো আপিল করেছিল, কওমি মাদরাসাগুলো তাদের ওপরের লেভেলের পরীক্ষাগুলো নিয়ে নিতে চায়। সরকারও এতে অনুমতি দিয়েছে। কারণ তাদের পরীক্ষাগুলো ডিগ্রি ও মাস্টার্স লেভেলের। কিন্তু কওমী মাদ্রাসাগুলো অন্যান্য জেনারেল বিভাগ খুলে দেওয়ার অনুমতি দেয়নি সরকার। এবং এই বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে পরীক্ষা নেওয়ার ব্যাপারে সরকার কওমি মাদ্রাসাগুলোকে কিছু শর্ত দিয়েছে, শর্ত গুলি হলো তাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা নিতে হবে। কিন্তু কবে থেকে তাদের পরীক্ষা নিতে পারবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা তো তাদের বিষয়ে তারা কবে থেকে পরীক্ষা নিবে। তারা তাদের সুবিধা অনুযায়ী পরীক্ষা নিবে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে