কুরআন ও হাদিসের তথ্যমতে কেয়ামতের সর্বশেষ আলামত!

0

আওয়ার টাইমস্ নিউজ।
কেয়ামত সংঘটিত হওয়ার পূর্বে ইয়ামানের আদন নামক স্থানের গর্ত থেকে একটি ভয়াবহ আকারের আগুন বের হয়ে মানুষকে হাশরের দিকে একত্রিত করবে। এ ব্যাপারে সহীহ হাদীস নিম্নে বর্ণিত করা হলোঃ

১)মুসলিম শরীফে হুযায়ফা (রাঃ) হতে বর্ণিত, তিনি বলেনঃ একদিন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের কাছে আগমণ করলেন। আমরা তখন কিয়ামত সম্পর্কে আলোচনা করছিলাম। তিনি বললেনঃ যত দিন তোমরা দশটি আলামত না দেখ তত দিন কিয়ামত হবেনা। (১) ধোঁয়া (২) দাজ্জালের আগমণ (৩) ভূগর্ভ থেকে নির্গত দাববাতুল/দাব্বাতুল আরদ্ নামক অদ্ভুদ এক জানোয়ারের আগমণ (৪) পশ্চিম আকাশে সূর্যোদয় (৫) ঈসা ইবনে মারইয়ামের আগমণ (৬) ইয়াজুজ-মা’জুজের আবির্ভাব (৭) পূর্বে ভূমি ধসন (৮) পশ্চিমে ভূমি ধসন (৯) আরব উপদ্বীপে ভূমি ধসন (১০) সর্বশেষে ইয়ামান থেকে একটি আগুন বের হয়ে মানুষকে সিরিয়ার দিকে হাঁকিয়ে নিবে।

(২)নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেনঃ
আদনের গর্ত থেকে ভয়াবহ একটি আগুন বের হবে যা মানুষকে হাঁকিয়ে নিবে।

৩) নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আরো বলেনঃ কিয়ামতের পূর্বে ইয়ামানের ‘হাযরামাওত’ অথবা হাযরামাওত’এর সাগর থেকে একটি আগুন বের হয়ে মানুষদেরকে একত্রিত করবে। আল্লাহ রাব্বুল আলামিন কেয়ামতের সেই ভয়াবহ আজাব থেকে আমাদেরকে রক্ষা করুন: আমীন। সূত্রঃ কুরআন ও হাদিস।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে