নীলক্ষেতে সাত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ!

0

নিজস্ব প্রতিবেদক।
আওয়ার টাইমস্ নিউজ: দেশের ৭’টি সরকারি কলেজের পরীক্ষা স্থগিতের প্রতিবাদে আবারও সড়কে নেমেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন এসম শিক্ষার্থীরা।

এর আগে গতকাল মঙ্গলবার রাতেও এই একই এলাকাতে সড়ক অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা। পরে রাত ১০টার দিকে সেদিনের মতো সড়ক ছাড়েন আন্দোলনরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যায় সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত আসার পর থেকেই বিক্ষোভ শুরু করে তারা।

এসব শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে এই সিদ্ধান্তে। অচিরেই পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করে চলমান পরীক্ষা শেষ করার দাবি জানিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আন্দোলনরত ঢাকা কলেজের ইকবাল হোসেন নামের এক শিক্ষার্থী বলেন, আমরা এমনিতেই সেশনজটে ডুবে আছি। স্নাতক শেষ করার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও এখনও আমারা তৃতীয় বর্ষই শেষ করতে পারিনি। আমরা এসব সমস্যা থেকে মুক্তি চাই।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সরকারি সাত কলেজের চলমান ২০১৯ সালের স্নাতক চতুর্থ বর্ষ, ২০১৯ সালের স্নাতক তৃতীয় বর্ষের লিখিত পরীক্ষা এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়। এরপরই ওই সিদ্ধান্তের প্রতিবাদে মহা সড়কে নামনি শিক্ষার্থীরা। এদিকে হল খুলে দেওয়ার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে কয়েকদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষার্থীরা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে