অবিশ্বাস্য এক ড্রোন ক্যামেরা ফোন প্রযুক্তি নিয়ে এলো চায়না বিভো কম্পানি, জেনে নিন ফোনটির দাম।

0

আওয়ার টাইমস্ নিউজ।

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: বর্তমান পৃথিবীতে চলছে অতি আধুনিকতা যোগ, তথ্যপ্রযুক্তির এই আধুনিকতার যোগে মানুষের কাছে স্মার্টফোনের যে ফিচারটির সবচেয়ে বেশি জনপ্রিয় তা হচ্ছে উন্নতমানের ফোন ক্যামেরা। এই স্মার্টফোনে ক্যামেরা প্রযুক্তি এত দ্রুত আপডেট হচ্ছে যা আমাদের সকলের কল্পনাকেও হার মানাতে যাচ্ছে।

বিশ্বের বড় বড় ফোন কোম্পানিকে টেক্কা দিয়ে চাইনিজ মুঠোফোন কম্পানি ভিভো আশ্চর্যজনক এক ড্রোন ক্যামেরা ফোন নিয়ে কাজ করছে। ইতিমধ্যেই ওই ড্রোন ক্যামেরা ফোনের প্ল্যানের কিছু ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে । সেই প্ল্যান অনুযায়ী ফোনের মধ্যেই থাকবে বিশেষ ডিট্যাচিং মেকানিজম। তার মাধ্যমেই ফোনের দুটি ক্যামেরা ও কিছুটা অংশ বিছিন্ন হয়ে যাবে মূল ফোনের বডি থেকে। এরপর এটিই ওই ড্রোন ক্যামেরাকে রিমোট হিসাবে ব্যবহার করে ওড়ানো যাবে সম্পুর্ন ড্রোনের মতোই। এর মধ্যে থাকছে চারটি ফ্যান, দুটি ইনফ্রারেড সেন্সরও।

গত বছরেই এই প্রযুক্তির পেটেন্ট জমা করেছিল ভিভো কম্পানি। তবে এই ড্রোন ক্যামেরা ফোনটি ঠিক কবে নাগাদ বাজারে আসতে পারে। এই বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানায়নি বিভো ফোন কম্পানি কতৃপক্ষ। তবে এটি যদি কনসেপ্ট মডেল হিসাবেও প্রকাশ করা হয়, তা হবে স্মার্টফোনের জগতে এক অনন্য রেকর্ড এবং ইতিহাস। এই ফোনটি বাজারে আসলে ঠিক কত টাকা দাম হতে পারে তা এখনও অবধি জানা না গেলেও কিছু বিশ্বস্ত সূত্র জানিয়েছে এর দাম কমপক্ষে এখ লক্ষ টাকা হতে পারে। তথ্য সূত্র: ইন্টারনেট

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে