আই লাভ মুহাম্মাদ’ লেথা মাস্ক পরে কসোভার সংসদে এক সাংসদ সদস্য।

0

রিপোর্টার: সাইফুল ইসলাম।

রোববার মহানবীর (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) অবমাননার প্রতিবাদে ‘আই লাভ মুহাম্মাদ’ লেখা মাস্ক পরে সংসদ অধিবেশনে অংশ নিয়েছেন ইউরোপের প্রায় ৯৬% মুসলিম অধ্যুষিত সেকুলার সরকার শাসিত বলকান দেশ কসোভোর বামপন্থী রাজনৈতিক দল সেলফ-ডিটারমিনেশন মুভমেন্ট দলের সাংসদ ঈমান আর-রহমানী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মাস্ক পরা নিজের ছবি প্রকাশ করে এ মাস্ক পরার দুটি কারণ উল্লেখ করে রহমানী বলেন: ফ্রান্সে নিযুক্ত কসোভোর রাষ্ট্রদূত ক্যান্ড্রিম গাসী মহানবী মুহাম্মাদের (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) ব্যঙ্গচিত্র সম্বলিত একটি অগ্রহণযোগ্য প্রতিবেদন বিতরণ করেছে। কিন্তু আমাদের প্রতিষ্ঠান তার এমন গর্হিত কাজের কোনো প্রতিবাদ করেনি। অবমাননাকর কাজের জন্যে গাসীকে রাষ্ট্র ও জনগনের কাছে জবাবদিহি করতে হবে। কেননা, তার বেতন দেয়া জনগন তাদের বিশ্বাসে আঘাত হানে – এমন কাজ সমর্থন করে না। আমার দ্বিতীয় উদ্দেশ্য হলো – এ কথার জানান দেয়া যে, আমরা এখন মহানবীর (’আলাইহিস সলাতু ওয়াস সালাম) পবিত্র জন্মের মাস অতিবাহিত করছি। প্রশান্তি ও কোমলতার সঙ্গে প্রতিবাদ। অবজ্ঞা বা অবমাননা করো না। মহানবী মুহাম্মাদ (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) মানব জাতির মুক্তির দূত।

ক্যান্ড্রিম গাসী অবশ্য পরে তার ফেসবুকে লিখেছেন: আমার এ পদক্ষেপে কিছু লোক মর্মাহত হওয়ায় আমি অত্যন্ত দুঃখিত। আমি এ বিষয়ে বিস্তারিত কিছু জানতাম না। সূত্র: আনাদোলু এজেন্সি ও ইন্টারনেট।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে