আমি চু’প থাকবো না’ ফি’লি’স্তি’ন’কে সমর্থন দিয়েই যাবো: এ’মি’লি উ’ই’ল্ডা’র

0

আওয়ার টাইমস্ নিউজ।
মার্কিন সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস বা এপি’র (প্রতিষ্ঠাকাল: ১৮৪৬ খৃঃ) বরখাস্ত সাংবাদিক এমিলি উইল্ডার বলেছেন: আমি ভীত ও চুপ থাকবো না, বরং ফিলিস্তিনীদের প্রতি আমার সমর্থন অব্যাহত থাকবে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের সাম্প্রতিক বর্বর আগ্রাসনের সমালোচনা এবং ফিলিস্তিনী জনগণের প্রতি সমর্থন দেয়ায় এপি কর্তৃপক্ষ এমিলিকে বরখাস্ত করে। আমেরিকার স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন করা এমিলি এ বিষয়ে শনিবার একটি বিবৃতি প্রকাশ করে – সেখানে তিনি কেন এবং কীভাবে বার্তা সংস্থা এপি থেকে বরখাস্ত হলেন, তার বিস্তারিত তথ্য তুলে ধরেছেন।

চরমপন্থী ই’হু’দি’বা’দী কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর, তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে। তার আগ পর্যন্ত এমিলি নিউইয়র্কের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। ঐ গণমাধ্যমগুলো অভিযোগ তুলেছে যে, বিশ্ববিদ্যালয়ের জীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে এমিলি নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

বৃটিশ পত্রিকা দৈনিক গার্ডিয়ানকে এমিলি জানিয়েছেন, বার্তা সংস্থা এপি’র সামাজিক যোগাযোগ মাধ্যমের নীতি লঙ্ঘনের অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপি’র নীতি লঙ্ঘন করা হয়েছে, সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি!

গত সপ্তাহে ই’হু’দি’বা’দী গণমাধ্যমগুলো এমিলি সম্পর্কে নানা ধরনের স্টোরি প্রকাশ করে – যাতে তার ইসরাইল ও ই’হু’দি’বা’দ’বি’রো’ধী তৎপরতার কথা প্রকাশ করা হয়েছে। এরপরই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয় এপি কর্তৃপক্ষ।

ঐ ঘটনায় অনেক পর্যবেক্ষক বলছেন – এমিলিকে এভাবে বরখাস্তে এপি কর্তৃপক্ষ নিজেদের চরম ই’হু’দি’বা’দী চেহারাই প্রকাশ করেছে। সুত্র: পার্সটুডে ও অন্যান্য।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে