আরব সাগর থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে আমেরিকা!

0

আওয়ার টাইমস্ নিউজ।
আরব সাগরের আন্তর্জাতিক পানিসীমায় উত্তরাংশে বাহরাইনের উপকূলে একটি নৌযান থেকে বিপুল অস্ত্রের চালান জব্দ করেছে মার্কিন ৫ম নৌবহর। এসব অস্ত্র চীন ও রাশিয়ায় তৈরি হয়েছে বলে দাবি করা হয়েছে। এসব এখন আমেরিকার হেফাজতে রয়েছে। দুদিনের এ উদ্ধার অভিযানে এতো অস্ত্র ছিলো যে, ৫৬৭ ফুট লম্বা মার্কিন যুদ্ধজাহাজের উপরের অংশ পুরোটাই ঢেকে যাচ্ছে!

মার্কিন নৌবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, জব্দ করা এসব অস্ত্রের মাঝে কয়েক ডজন রুশ ট্যাংক ধ্বংসক ক্ষেপণাস্ত্র, হাজারের বেশি চীনা টাইপ-৫৬ রাইফেল, শতাধিক পিকেএম মেশিনগান, স্নাইপার রাইফেল, গ্রেনেড ও লঞ্চার রয়েছে। বেআইনি অস্ত্রের চালানের কার্গোগুলো নামানোর পরে আটক নৌযানটির নাবিকদের ছেড়ে দেয়া হয়েছে। যে নৌযান থেকে অস্ত্রগুলো জব্দ করা হয়েছে, তাতে কোনো দেশের পতাকা ছিলো না। সেটি একটি সাধারণ পালতোলা নৌযান ছিলো। এসব অস্ত্রের গন্তব্য কোথায়, তা জানার চেষ্টা করা হচ্ছে।

মার্কিন ৫ম নৌবহরের এক মুখপাত্র লেফটেন্যান্ট কমোডর পিট পাগানো জানান, অতীতে এ অঞ্চলে উদ্ধার হওয়া অস্ত্রগুলো ইয়েমেনের হুথি বিদ্রোহীদের কাছে যাচ্ছিলো। ৫ম বহর গত কয়েক বছরে এমন তিনটি অবৈধ অস্ত্রের চালান আটক করেছে। সূত্র: সিএনএন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে