আর্মেনিয়ার সেনা ঘাঁটিতে বোম্বিংয়ে ট্যাংকসহ বহু সেনা হতাহত।

0

রিপোর্টার: রুবায়েত।

আজারবাইজান-আর্মেনিয়া ‍যুদ্ধ আরো তীব্রতর আকার ধারণ করেছে। এবারের যুদ্ধ শুরুর পর থেকে আর্মেনিয়া বিপদের ভেতর থাকলেও দেশটিকে ফ্রান্স ও রাশিয়া মদদ দেয়ায় সীমাহীন ক্ষতির পরও তারা যুদ্ধ বিরতি মানছে না। ফলে, পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে।

আজারবাইজান জানিয়েছে, এখন পর্যন্ত নাগোর্নো-কারাবাখের ১৬টি এলাকা তাদের সেনারা উদ্ধার করতে পেরেছে। আর্মেনিয়া অবশ্য আজেরি সেনাদের এ দাবি মানতে নারাজ। তারা বলছে, আজেরি বাহিনী হামলা চালানোর পর, তাদেরকে সমান জবাব দেয়া হয়েছে।

এদিকে, আজারি সেনাবাহিনী আর্মেনিয়ার সামরিক সরঞ্জামে ব্যাপক গোলাবর্ষণ করায় আর্মেনিয়ার ট্যাংক ও সামরিক যানবহনসহ ব্যাপক সেনার প্রাণহানি ঘটেছে। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ হামলার দুটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

আজ (মঙ্গলবার) আজেরি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আর্মেনিয়ার অধিকৃত অঞ্চলগুলো উদ্ধার করতে আগদারা, আগদাম, ফুজুলি, হাদরুত, জাবরাইল, কাবাদলি ও জাংগিলান অঞ্চলে অভিযান পরিচালনা করা হয়।। এতে দুটি টি-৭২ ট্যাংক, চারটি গ্রেড মিসাইল সিস্টেম, একটি ডি-৩০ হাউইটজার ও পাঁচটি সামরিক যান ধ্বংস করেছে আজারবাইজান। এসব সামরিক সরঞ্জাম আর্মেনিয়ার বলে ধারণা করা হচ্ছে। গোলাবর্ষণে বেশ কিছু আর্মেনীয় সেনাকেও নিষ্ক্রিয় করা হয়েছে এবং আজারবাইজানের সেনাবাহিনী ঐ এলাকা নিয়ন্ত্রণ করে সামনে অগ্রসর হয়েছে। সূত্র: আজভিশন, ডেইলি সাবাহ ও ডয়চে ভেলে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে