ইন্দোনেশিয়ার বিধ্বস্ত বিমানের ব্ল্যাক বক্সএর সন্ধান মিলেছে!

0

নিজস্ব প্রতিবেদক।
আওয়ার টাইমস্ নিউজ: ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিধ্বস্ত হয়ে যায় বোয়িং ৭৩৭ মডেলের যাত্রীবাহী এ বিমানটি।

জানা গিয়েছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই জাকার্তার লাকি দ্বীপে বিধ্বস্ত হয় যাত্রীবাহী এ বিমানটি। বিশ্লেষকরা মনে করছেন উড়োজাহাজের যাত্রীরা কেউ বেঁচে নেই।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, ইন্দোনেশিয়ার সশস্ত্র বাহিনীর প্রধান হাদি তজাহানতো এক বিবৃতি জানিয়েছেন,” ব্ল্যাক বক্স থেকে বের হওয়া দুটি সংকেত অবিচ্ছিন্নভাবে পর্যবেক্ষণ করা হয়। সেসব সংকেত ধরে আমরা ব্ল্যাক বক্সের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়েছি। জাভা সাগর থেকে দেহাবশেষ, পোশাকের টুকরো এবং কিছু ধাতব যন্ত্রাংশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে এগুলো বিধ্বস্ত হওয়া বিমানের যন্ত্রাংশ ও বিমান আরোহীদের।

এদিকে ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটি উড্ডয়নের চার মিনিটের মাথায় সাগরে বিধ্বস্ত হয়েছে। ফলে বিমানের কোনো যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই। ইন্দোনেশিয়ার স্থানীয় সময় শনিবার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানী জাকার্তা থেকে বিমানটি উড্ডয়ন করেছিল। পরবর্তীকালে সাগরের ওপরে ১০ হাজার ফুট উচ্চতায় থাকা অবস্থায় বিমানটি নিখোঁজ হয়ে যায়। তারপর থেকেই বিমানটির সঙ্গে কন্ট্রোল রুমের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে