ইরানে এক মৃত্যুর প্রতিবাদে ৭৫ জনের মৃত্যু! পরিস্থিতি ভয়াবহ!

0

আওয়ার টাইমস্ নিউজ।

ইরানে পুলিশ হেফাজতে ২২ বছরের তরুণী মাহশা আমিনীর পুলিশি হেফাজতে মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হিজাব বিরোধী বিক্ষোভে মৃত্যুর সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৭৫ জনে। আহতের সংখ্যা বেড়েই চলেছে।
গ্ৰেফতার করা হয়েছে কমপক্ষে ১ হাজার ২০০ এর বেশী বিক্ষোভকারীকে। সোমবার (২৬ সেপ্টেম্বর) একটি মানবাধিকার সংস্থা এই তথ্য বিভিন্ন গণমাধ্যমে জানিয়েছে।

এদিকে ইরানের সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির কয়েকজন নিরাপত্তা বাহিনীসহ নিহতের সংখ্যা ৪১। এবং ইরানের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা এখন পর্যন্ত এক হাজার ২০০ এর বেশি হিজাব বিরোধী বিক্ষোভকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এএফপি এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতেও দেশটির হিজাব বিরোধী বিক্ষোভকারীরা তেহরানের পাশাপাশি ও বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ করছে। এ সময় তারা’একনায়কের মৃত্যু চাই’ বলে স্লোগান দিতে থাকেন। তারা দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলী খামেনির তিন দশকের বেশি সময় ধরে চলা শাসনের সমাপ্তি চান। এবং আন্দোলন করা এসব বিক্ষোভকারীরা বলেছেন তাদের দাবি না মানা পর্যন্ত তারা এই বিক্ষোভ চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে