ইসলাম সম্পর্কে বিতর্কিত বক্তব্য থেকে সরে আসলেন গ্রীক খৃষ্টান ধর্মগুরু।

0

আওয়ার টাইমস্ নিউজ।
মুসলমানদের প্রতিবাদের মুখে ইসলাম সংক্রান্ত নেতিবাচক বক্তব্য থেকে পিছু হটেছেন গ্রীক খৃষ্টান ধর্মগুরু ইরুতিমুস। তিনি দাবি করেছেন: ইসলাম ধর্ম ও সব মুসলমানকে আমি যুদ্ধকামী মনে করি না। কেবল উগ্রপন্থী মুসলমানদের কথা ভেবেই আমি এ ধরণের মন্তব্য করেছি। মুসলমানদের মাঝে একদল উগ্রপন্থী ইসলাম ধর্মকে ভিন্নভাবে তুলে ধরছে।

গ্রীক এ পাদ্রী এর আগে গ্রীসের ওপেনটিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন: ইসলাম কোনো ধর্ম নয়। এটি একটি রাজনৈতিক দল এবং মুসলমানেরা যুদ্ধকামী। এরপরই সেদেশের মুসলমানেরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। কোনো কোনো দেশও এর প্রতিবাদ জানায়। তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গ্রীক পাদ্রী যে বক্তব্য দিয়েছেন, তা উসকানিমূলক। গ্রীক খৃষ্টান তার বক্তব্য থেকে এটা স্পষ্ট যে, তারা মুসলিম জাহানে ঐক্যবদ্ধ অবস্থানের ব্যাপারে আতঙ্কে রয়েছে এবং মুসলিম সমাজে সহিংস ও বিদ্বেষ উসকে দিতে চায় তারা।

ইউরোপ ও আমেরিকায় ইসলামভীতি তৈরির ষড়যন্ত্রের অংশ হিসেবে ঐ পাদ্রী এ কথা বলেছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কয়েক-মাস আগে ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রনের ইসলামবিদ্বেষী মন্তব্যের পর, পুরো বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ হয়। সূত্র: পার্সটুডে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে