এবার এফএ কাপের শিরোপা উদযাপন মঞ্চে ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার তারকা হামজা চৌধুরী!

0

আওয়ার টাইমস্ নিউজ।
দখলদার ইহুদিবাদী ইসরাইল নিরিহ ফিলিস্তিনিদের উপর একেরপর এক বিমান হামলা চালিয়ে নারী ও শিশুসহ এখন পর্যন্ত বহু ফিলিস্তিনিকে নির্মাণ ভাবে হত্যা করেছে! এবং গাজায় ফিলিস্তিনিদের বহু স্থাপনা বিমান হামলা চালিয়ে ধ্বংস করে দিয়েছে।

দখলদার ইহুদিবাদী ইসরায়েলের ভয়ঙ্কর আগ্রাসনের বিষয়ে পশ্চিমা বিশ্ব অনেকটা নীরব থাকলেও ফুঁসে উঠেছে বিশ্বের মুসলিম।

এরই ধারাবাহিকতায় এবার এফএ কাপ ফুটবল লিগ জয়ের মঞ্চে দাঁড়িয়ে নিরিহ মজলুম ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরায়েলের ভয়ঙ্কর হত্যাযজ্ঞের কথা বিশ্ববাসীকে সরন করিয়ে দিলেন বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার সিটির অন্যতম তারকা ফুটবলার হামজা চৌধুরী।

ওয়েম্বলিতে গতকাল শনিবার রাতে উত্তেজনাকর এক ফাইনাল ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপা চ্যাম্পিয়ন হলো লেস্টার সিটি। প্রায় ৫২ বছরপর এফএ কাপের শিরোপা জিতলো লেস্টার সিটি।

সাধারণত ফুটবলের এসব ফাইনালের দিকে পুরো বিশ্বেরই নজর থাকে, তাই ইয়াহুদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই ফুটবলের মঞ্চকেই বেছে নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত হামজা। লেসটের সিটির শিরোপা জয়ের উদযাপনের সময় সতীর্থ ওয়েসলি ফোফানাকে সাথে নিয়ে ফিলিস্তিনি পতাকা তুলে ধরেন হামজা চৌধুরীর বাবা ও তার মা। নিরিহ‌ মাজলুম ফিলিস্তিনিদের সমর্থন জানিয়ে ইহুদিবাদী ইসরায়েলের হামলার বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ জানান তারা।

হামজার সতীর্থ খেলোয়াড় ও তার পরিবারের এই ব্যতিক্রমধর্মী ইসরাইল বিরোধী প্রতিবাদ সবার নজর কেড়েছে। এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে