এরদোয়ানের সাথে বৈঠকে চেয়ার পাননি, প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন!

0

আওয়ার টাইমস্ নিউজ।
তুরস্কের প্রেসিডেন্ট সাথে বৈঠকে বসতে চেয়ার পাননি ইউরোপিয়ান কমিশনের প্রথম প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বুধবার তুরস্কের সাথে ইউরোপিয়ান ইউনিয়নের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে তুরস্কে সফরে যান মিসেস লিয়েন ও ইউরোপিয়ান কাউন্সিলের প্রধান চার্লস মিচেল। সেখানে একটি হলে তিনজনের বৈঠকে বসার কথা। ভিডিওতে দেখা গেছে, সেখানে চেয়ার ছিলো মাত্র দুটি। আর তাতেই বসে পড়েন মিচেল ও এরদোয়ান। ঘরে ঢুকে তখন দাঁড়িয়ে আছেন মিসেস লিয়েন। এরপরই দুজনকে চেয়ার দখল করে বসে পড়তে দেখে কিছুটা ক্ষুব্ধ ও ইতস্তত হন তিনি। চেয়ারে বসার ব্যবস্থা না দেখে বাধ্য হয়ে পাশের একটি বড় সোফায় বসে পড়েন তিনি। এরপর তিনজনের মাঝে বৈঠক চলে আড়াই ঘণ্টা।

এ বিষয়ে কমিশনের মুখপাত্র এরিক মামের পরে বলেন: আসলে তিনজনকেই মুখোমুখি বসতে হতো। কিন্তু ঘরে দুটি মাত্র চেয়ার ছিলো। এ বন্দোবস্ত দেখেই কিছুটা অবাক হয়েছেন কমিশনের প্রেসিডেন্ট মিসেস লিয়েন।

বিড়ম্বনা না বাড়িয়ে প্রোটোকল মোতাবেক তিনি সোফায় বসলেও পরে নিজের টিমকে নির্দেশ দেন – ভবিষ্যতে যেনো এমন বিড়ম্বনায় পড়তে না হয়, সেদিকে নজর রাখতে।

গতকাল (বৃহস্পতিবার) তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভাসগ্লু এ ব্যাপারে বলেছেন: প্রেসিডেন্টের সাথে সাক্ষাতের জন্যে ইউরোপিয়ানদের চাহিদা মোতাবেক প্রটোকল সাজানো হয়েছে। তাদের পরামর্শ ও চাহিদা মোতাবেকই বসার ব্যবস্থা করা হয়েছে। সূত্র: বিবিসি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে