করোনা পরীক্ষা সম্পূর্ণ ফ্রি করার ঘোষণা নেপাল সরকারের।

0

Our Times News

নেপাল সরকার তার দেশের সকল নাগরিকদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে করোনা ভাইরাসের পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা দিয়েছেন। আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দেশটির প্রধানমন্ত্রীর এক সহযোগী এ তথ্যটি নিশ্চিত করেছেন।

দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন নেপালে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা প্রায় ২ লাখে দাঁড়িয়েছে।   
  
এদিকে গত সপ্তাহে দেশটির সুপ্রিম কোর্ট কমিউনিস্ট সরকারকে করোনা চিকিৎসায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, যে সমস্ত নাগরিকদের আর্থিক সামর্থ আছে তারা অর্থব্যয় করে চিকিৎসা সেবা গ্রহণ করবেন। এবং যেসব নাগরিকরা আর্থিকভাবে অসচ্ছল তাদের সবাইকে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দেয়ার আহ্বান জানানো হয়।

এর পরে নেপাল প্রধানমন্ত্রীর সহযোগী শুরিয়া থাপা জানিয়েছেন, দেশের সব সরকারি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের বিনামূলে সব ধরনের স্বাস্থ্যসেবা প্রদান করবে সরকার।

বার্তা সংস্থা রয়টার্সকে শুরিয়া থাপা বলেছেন, যারা ফাস্ট সার্ভিস এবং অর্থ পরিশোধ করে সেবা গ্রহণ করেত ইচ্ছুক তারা অবশ্যই দেশের বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা নিবেন।

নেপালের জনস্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ ডা. রবিন্দ্র পান্ডে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন খুব সামান্য কিছু লোক হাসপাতালে যেতে পারছেন। এর ফলেই পরীক্ষা-নিরীক্ষাও কম হচ্ছে। এবং আক্রান্ত শনাক্তও তুলনামূলক কম হচ্ছে। তিনি আরো বলেন করোনা আক্রান্ত ব্যক্তিদের করোনা শনাক্ত করতে না পারার কারণেই করোনা ভাইরাস সংক্রমণ আরো অত্যাধিক পরিমাণে বেড়ে‌ গিয়েছে । সূত্র:রয়টার্স

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে