খাবার নিয়ে মারামারি করে ২১ ইসরাইলি সেনা আহত।

0

রিপোর্টার: সাইফুল ইসলাম রুবায়েত।

অধিকৃত জিভন্তি পদাতিক ব্রিগেডের কেটিজিওট প্রশিক্ষণ কেন্দ্রে নিজেরা মারামারি করে আহত হয়েছে ২১ ইসরাইলি সেনা। সেখানে দুটি আলাদা কোম্পানির সেনারা প্রশিক্ষণের জন্যে ঘাঁটিতে ছিলো।

সেনা সূত্র জানিয়েছে, রোববার তারা দুপুরের খাবারের জন্যে লাইনে দাঁড়ালে, বেদুইন ৫৮৫তম গোয়েন্দা ইউনিটের সদস্যদের সঙ্গে সাকেড ব্যাটালিয়ন কোম্পানির সদস্যদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দু দলের মাঝে মারামারি শুরু হয়। এতে উভয় দলের প্রায় ৩০ জন সেনা জড়িয়ে পড়ে। এর মাঝে ২১ জন আহত হয়। পরে ট্রেনিং কমান্ডার এসে তাদের এ মারামারি থামান। মারামারির এক পর্যায়ে সেনাদের কেউ কেউ রাইফেলে গুলি ভরে ফেলে!

আহতদের ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এদের দুজন হাসপাতালে পুনরায় মারামারি করলে, তা দ্রুত থামিয়ে দেন একজন কমান্ডার।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, মারামারির ঘটনাটি খুবই অস্বাভাবিক ও মারাত্মক। জড়িত প্রত্যেক সেনাকে শাস্তির আওতায় আনা হবে। আর এ সংঘর্ষ থামাতে যেসব কমান্ডার ব্যর্থ হয়েছেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। সামরিক প্রশিক্ষণ থেকে দু কোম্পানিকেই সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।

৫৮৫ ইউনিটটি বেদুইন ও আরব খৃষ্টানদের স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে গঠিত। আনুমানিক ১৫০০ বেদুইন বর্তমানে ইসরাইল সেনাবাহিনীতে দায়িত্ব পালন করছেন। সূত্র: টাইমস অব ইসরাইল, মিডলইস্ট মনিটর ও রয়টার্স।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে