ঘাতক করোনায় এ প্রথম মৃত্যু দেখল ভুটান!

0

আওয়ার টাইমস্ নিউজ।
বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমণে যখন বিশ্বের উন্নত দেশগুলো দিশেহারা, ঠিক তখনই ঘাতক করোনার প্রথম মৃত্যু দেখল,দক্ষিণ এশিয়ার দেশ ভুটান। দেশেটির রাজধানী থিম্পুর কাছে একটি হাসপাতালে গত ২৩ ডিসেম্বর তার মৃত্যু হয়। সারা বিশ্বের উন্নত ও আধুনিক দেশগুলো যখন ঘাতক কারোনা রোধো প্রায় দিশেহারা, অন্যদিকে ভুটান গত ১০ মাস করোনায় মৃত্যুহীন থাকার পর এই প্রথম করোনায় মাএ একজনের মৃত্যু হলো। খবর এএফপির।

জানা গিয়েছে করোনায় মৃত্যু হওয়া ৩৪ বছর বয়সী ওই ব্যক্তির যকৃতে গুরুতর সমস্যাও ছিল। কিন্তু আশ্চর্যের বিষয় হলেও সত্য যে, করোনায় মাত্র একজন ব্যক্তির মৃত্যুতে ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয় গভীর দুঃখ প্রকাশ করেছে।

এদিকে ভুটান সরকার, বিশ্বব্যাপী এ মহামারির শুরু থেকেই বন্ধ করে দেয় দেশটির বিমান ফ্লাইট । পাশাপাশি বন্ধ করে দেওয়া হয় পর্যটকদের যাতায়াত ও।

উল্লেখ্যঃ ভুটানে এখন পর্যন্ত ঘাতক করোনায় আক্রান্তের সংখ্যা পর্যন্ত ৭৭০-এ পৌঁছেছে। প্রতিদিন ১৫ থেকে ১৭ জন আক্রান্ত শনাক্ত হচ্ছে দেশটিতে। যদিও করোনায় বিশ্বের উন্নত ও আধুনিক দেশগুলোর ক্ষতিগ্রস্তের তুলনায় ভুটানের এই সংখ্যা খুবই নগণ্য। তারপরেও ভুটান সরকার খুবই সতর্ক ও ভীত। 

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে