চিনের একটি সংস্থা পাকিস্তানি মুসলিম কর্মিদের নামাজ পড়তে দিচ্ছে না।

0

নিজস্ব প্রতিবেদক:

পাকিস্তানের অন্যতম বন্ধু দেশ চিন, কিন্তু ইসলামাবাদে থাকা বন্ধু দেশ চিনের একটি সংস্থার ভিন্ন এক রুপ সামনে আসলো। জানা গিয়েছে চিনের ঐ সংস্থাটি পাকিস্তানের কোন কর্মীকেই নামাজ পড়ার অনুমতি দিচ্ছে না। নামাজ অবশ্যই অবশ্যই ইসলামের একটি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়।

কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে দেখা গিয়েছে মুসলিম ধর্মের একজন আলেম অন্যান্য মুসলিমদের বলছেন, চিনা সংস্থাগুলোকে যেন বলে দেওয়া হয়, যে পাকিস্তানে ব্যবসা করতে হলে অবশ্যই এই দেশের ধর্মীয় নিয়ম মেনে ব্যবসা করতে হবে। অন্যথায় আমাদের দেশে তাদের কোন প্রয়োজন নেই। ঐ আলেম জানিয়েছেন নামাজ অস্বীকার করার উপায় নেই। কিন্তু মুসলিম কর্মীরা তাদের চাকরি চলে যাওয়ার ভয়ে মুখ খোলছেন না। তিনি বলেন এই মুহূর্তে পরিস্থিতি মানসম্মানে এসে দাঁড়িয়েছে।

চিন সবসময় নিজেদের কে পাকিস্তানের বন্ধু দেশ হিসেবে দাবি করে আসছে, কিন্তু সম্প্রতি চিনের এই সংস্থার আচরনের কারণে পাকিস্তানের জনগণ আস্তে আস্তে নিজেদের মনোভাব প্রকাশ করছে।

অন্যদিকে ক্রমেই চিন সরকারও তাদের দেশের উইঘুর মুসলিমদের প্রতি আক্রমনাত্মক মনোভাব দেখাচ্ছে।
এবং চিন ইতিমধ্যে সন্ত্রাস দমনের নামে উইঘুর মুসলিমদের জনসমক্ষে দাড়ি রাখা এবং মহিলাদের বোরখা পরার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছেন, আর এইসব পরিস্থিতি জন্যেই ক্রমেই বিরোধ শুরু হিয়েছে দুই বন্ধু দেশ পাকিস্তান এবং চিনের মধ্যে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে