চীনকে ভয় পান নরেন্দ্র মোদি: রাহুল গান্ধী!

0

আওয়ার টাইমস্ নিউজ।
নির্বাচনের আগে তামিলনাড়ুতে গিয়ে আবারো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ক্ষমতাসীন দল বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একটি কলেজের অনুষ্ঠানে অংশ নিয়ে সমবেত আইনজীবীদের উদ্দেশ্যে শনিবার কংগ্রেস সাংসদ তোপ দেগে বলেন, “বিজেপির আমলে গত ছয়-সাত বছরে কেন্দ্রীয় প্রতিষ্ঠানগুলোতে আঘাত হেনে গণতন্ত্রকে খুন করা হয়েছে। লোকসভা, বিধানসভা, পঞ্চায়েত ব্যবস্থা, বিচারব্যবস্থা এবং সংবাদমাধ্যম, এই প্রতিষ্ঠানগুলোই দেশকে ধরে রাখে। কিন্তু গত ছয়-সাত বছরে পরিকল্পিত হামলায় এগুলোকে শেষ করে দেয়া হয়েছে।” এনডিটিভির এক প্রতিবেদনে একথা বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাজস্থান-মধ্যপ্রদেশে বিধায়ক কেনার জন্য বিজেপি প্রচুর টাকা ছড়াবে অভিযোগ করে রাহুল বলেন, “কল্পনার অতীত এত টাকা। তাই কংগ্রেস জোটকে ক্ষমতায় আসতে হলে অন্তত দুই-তৃতীয়াংশ আসনে জিততে হবে। যদি ১০-১৫টি আসনের ব্যবধানে জিতি তাহলে সেটা জয় বলা যাবে না। এটা পরাজয়, কারণ বিজেপি ওই ১০-১৫ জনকে কেনার জন্য টাকা ছড়াবে। এই দলবদল বিরোধী কড়া আইন আনতে হবে।

যদি আরএসএস-বিজেপির প্রভাব থেকে বিচারব্যবস্থা-সংসদকে মুক্ত রাখতে হয় তাহলে কড়া পদক্ষেপ গ্রহণ করতে হবে।”

এদিন, আবারো ভারত-চীন সংঘাত নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন রাহুল। তিনি বলেন, চীনকে ভয় পান মোদি। দেশের সার্বভৌমত্ব নিয়ে সমঝোতা করেছেন মোদি। বিশেষ করে ভারতের বিশেষ কৌশলী অঞ্চলগুলোতে থাবা বসিয়েছে চীন। ওরা প্রথমে ডোকলামে সেই ফন্দি করে। তাতে ওরা পরীক্ষা করে ভারত কী প্রতিক্রিয়া দেয়। ওরা যখন দেখে ভারত কোনও প্রত্যাঘাত করছে না, তখনই একইভাবে লাদাখে এবং অরুণাচলেও আগ্রাসন চালায়। তারা জানে যে ভারতের প্রধানমন্ত্রী তাদের বিরুদ্ধে দাঁড়াতে পারবেন না।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে