চীনে মুসলিমদের কে জোর করে খাওয়ানো হচ্ছে শূকরের মাংস!

0

Our Times News

চীনের জিনজিয়াংয়ে সংখ্যালঘু উইঘুর মুসলিমদের উপর জুলুম নির্যাতনের ঘটনা নতুন কিছু নয়,চিনের রাষ্ট্রীয় পরিকল্পনায় বিভিন্ন সময় সংখ্যালঘু মুসলিমদের উপর বর্বরোচিত জুলুম-নির্যাতনের সংবাদ পাওয়া গিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম গুলোতে।

সম্প্রতি গনমাধ্যমের সামনে উঠে এসেছে চীন সরকারের করা আরোও একটি বর্বরতার প্রমান।

বিশ্ব বিখ্যাত সংবাদ মাধ্যম আল জাজিরার একটি সুত্রে জানা গিয়েছে, উইঘুর মুসলিমদের জোরপূর্বক হারাম বস্তু শূকরের মাংস খাওয়ানো হচ্ছে, ধর্মীয় নিরপেক্ষতা প্রতিস্থাপনের লক্ষ্যেই তাদের এই বর্বরোচিত কান্ড। চীন সরকার তাদের শূকরের মাংসের চাহিদা মেটানোর জন্য বেশ কিছু খামার প্রতিস্থাপন করেছে।

চীনের পশ্চিমাঞ্চলের জিংজান অঞ্চলে পূঃন শিক্ষাকেন্দ্র নামক একটি প্রতিষ্ঠান থেকে দুই বছর আগে মুক্তি পাওয়া সায়রাগুল সাউতবে নামক এক ব্যাক্তি তার প্রকাশিত বইয়ে সেখানকার বন্দী কালীন অত্যাচার,নিপীড়ন, তুলে ধরেন।

সায়রাগুল বিশ্ব সংবাদ মাধ্যম আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাতকারের সময় তিনি উইঘুরের মুসলিমদের অত্যাচারের কথা তুলে ধরেন। তিনি সেখানকার মুসলিম সম্প্রদায়কে জোরপূর্বক শূকর খাওয়ানোর ব্যাপারেও আলোচনা করেন। তিনি বলেন প্রতি শুক্রবার স্থানীয় মুসলিমদেরকে জোর করে শূকরের মাংস খাওয়ানো হয়।

এবং এছাড়াও তারা শুকরের মাংস খাওয়ানোর জন্য মুসলমানদের নির্দিষ্ট একটি পবিত্র দিনকেই নির্ধারণ করতো এবং সেদিন শূকর মাংস খাওয়ানোর জন্য বাধ্য করা হতো। তাদের এই আইন ভঙ্গ করলে মুসলিম সম্প্রদায় কে কঠিন শাস্তির হুমকিও দিতো।

সায়রাগুল আরো বলেন; মূলত মুসলমানের মধ্যে লজ্জা ও অপমান তৈরি করার জন্যই তারা এই কাজ করতো।

সাউতবের এই তথ্য থেকে স্পষ্ট বুঝা যায়, মূলত চীন সরকার মুসলিমদের ধর্মীয় সাংস্কৃতিক বিশ্বাসকে প্রতিহত করার লক্ষ্যেই তারা এই জঘন্যতম উদ্যেগটি নিয়েছে।

দীর্ঘদিন ধরে উইঘুর মুসলিম সম্প্রদায়ের উপর চীন সরকার কর্তৃক ভয়াবহ নির্যাতনের সংবাদ আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে এসেছে।

এবং চিন সরকার কর্তৃক উইঘুর মুসলিম সম্প্রদায়ের উপর ভয়াবহ এসব নির্যাতনের সংবাদ নিশ্চয়ই জাতিসংঘ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা গুলি দেখেছে, তাহলে জাতিসংঘ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা গুলির ভূমিকা কি? নাকি মুসলিম সম্প্রদায়ের ব্যাপারে তাদের বিবেক ঘুমিয়ে থাকে!

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে