দখলদার ইসরাইল কর্তৃক নির্যাতিত ফিলিস্তিনিদের প্রতি মুসলিম তারকা ফুটবলারদের সংহতি!

0

আওয়ার টাইমস্ নিউজ।
ফিলিস্তিনের পূর্ব জেরুজালেমে মুসলমানদের সর্ব প্রথম কেবলা আল আকসা মসজিদে ফিলিস্তিনি মুসলমানের উপর দখলদার ইহুদিবাদী ইসরাইলের বর্বরতম নির্যাতনের বিরুদ্ধে সংহতি জানিয়েছেন বিশ্ব ফুটবলের তারকা মুসলিম ফুটবলাররা। 

জানা গিয়েছে, বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ও ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেন্স স্টার পাউল পগবা ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়েছেন, গতকাল সোমবার ফ্রান্স ফুটবল দলের এই তারকা ফুটবলার তার ইনস্টাগ্রামে বলেন, বিশ্বে ভালোবাসা ও শান্তি প্রয়োজন। ঈদ খুব কাছে। চলুন আমরা একে অন্যের প্রতি ভালোবাসা ছড়িয়ে দিই। #প্রেয়ারফরপ্যালেস্টাইন

এছাড়াও ইহুদিবাদী ইসরায়েলিদের বর্বরতার বিরুদ্ধে আরেক তারকা ফুটবলার ম্যাম থিয়াম জেরুজালেমের পবিত্রস্থানের একটি ছবি টুইটারে শেয়ার করেন, এবং তিনি তার টুইটারের ওই পোস্টে পবিত্র কুরআনের সূরা ফাতিরের ৬ নম্বর আয়াত শেয়ার করেছেন। যার অর্থ হচ্ছে, হে মানুষ, নিশ্চয় আল্লাহর ওয়াদা সত্য। সুতরাং” (দুদিনের) পার্থিব এ জীবন যেন তোমাদেরকে প্রতারণা না করে। এবং সেই প্রবঞ্চক (শয়তান) যেন কিছুতেই তোমাদেরকে আল্লাহর (দয়া ও ক্ষমার ব্যাপারে) অহংকারী না করে (এবং ধোঁকা দিতে না পারে)।” (৩৫:৫)। এরপর তিনি আল আকসা মসজিদের প্রতি ভালোবাসা জানিয়ে লিখেছেন, আমার অন্তর আল আকসা মসজিদের সঙ্গে আছে।’ এছাড়াও নিরিহ ফিলিস্তিনি মুসলমানদের সমর্থনে ইংলিশ ক্লাব ইন্টার মিলানের আশরাফ হাকিমি, এবং ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজ, মুস্তাফি, ফ্রাঙ্ক রিবারি ও পর্তুর মুসা মারেগাও টুইটারে পোস্ট করেছেন।।

এদিকে, নিরহ নিরস্ত্র মজলুম ফিলিস্তিনিদের ওপর টানা কয়েকদিনের হত্যাযজ্ঞের জবাবে সোমবার রাতে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। তারপর থেকেই আরো হিংস্র ও আগ্রাসী হয়ে উঠ ইসরাইলি সেনারা। এক পর্যায়ে তারা মসজিদুল আকসায় আগুন ধরিয়ে দেয়। তাছাড়া মসজিদের ভিতরে নামাজরত অবস্থায় শত শত মুসলিমদের নিহত ও আহত করেছে তারা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে