দল থেকে অসৎ লোকদের বাদ দেওয়া হবে: তালেবান সরকার

0

আওয়ার টাইমস্ নিউজ।
গেল মঙ্গলবার তালেবান সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সিরাজুদ্দীন হাক্কানী এক অডিও বার্তায় বলেছেন: আমরা জানতে পারছি – অসৎ লোক (ত্বালেবান) র্যাং কে প্রবেশ করেছে, ইসলামিক আমিরাতের (আফগানিস্তান) নাম দুর্নাম করছে এবং কায়েমি স্বার্থ চরিতার্থ করছে। আমাদের বিনীত ইচ্ছা – অল্প মানুষ থাকবে। কিন্তু তারা হবে খাঁটি ও দায়িত্ববান – যেনো এ আন্দোলন ক্ষতিগ্রস্ত হতে না পারে। ত্বালেবানের নতুন গঠিত কমিশনটির নাম দেয়া হয়েছে কমিশন ফর পিউরিফিকেশন অব দ্য র্যাং কস। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে থাকবে এটি। এর প্রধান হবেন ত্বালেবান প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের ছেলে মোল্লা ইয়াকুব। এ কমিশন গঠন করা অতি জরুরি। আমি আমাদের ভাইদের এ কমিশনকে সহায়তার আহ্বান জানাচ্ছি এবং ব্যক্তিগত বন্ধুত্বের খাতিরে কোনো অসৎ লোককে সমর্থন ও সুরক্ষা দেয়া থেকে বিরত থাকতে বলছি।

অডিও বার্তাটির যথার্থতা রয়টার্সকে নিশ্চিত করেছেন ত্বালেবান কর্মকর্তারা। হাক্কানী নেটওয়ার্কের প্রধান সিরাজুদ্দীন হাক্বানীকে প্রকাশ্যে কখনোই দেখা যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন খবরে জানা যাচ্ছে যে, নিজেদের ত্বালেবান সদস্য হিসেবে দাবি করা অনেকেই বেসামরিক লোক এবং উৎখাত হওয়া সরকারের নিরাপত্তা কর্মীদের ওপর হামলা চালিয়েছে; যদিও এসব কর্মীকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে ত্বালেবান।
সূত্র: রয়টার্স ও অন্যান্য।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে