দীর্ঘ ছয় মাস পর খুলছে ইতালির স্কুলগুলো।

0

Our Times News

আগামী সোমবার ১৪ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে ইতালির স্কুলগুলো। এর আগে দেশটির প্রায় ৫ লাখ শিক্ষক ও কর্মচারীর উপর চালানো করোনা টেস্টে ১৩ হাজারের বেশি মানুষের করোনা পরীক্ষা পজেটিভ আসে। ইতালিতে প্রায় এক কোটি শিক্ষার্থী রয়েছে এদের মধ্যে বাংলাদেশি শিক্ষার্থী রয়েছে প্রায় ২৫ হাজার

প্রাণঘাতী করোনা মহামারীর কারণে ইতালির স্কুলগুলো প্রায় ৬ মাস বন্ধ থাকার পর আগামী সোমবার থেকে তা স্বাস্থ্যবিধি মেনে খোলার প্রস্তুতি চলছে। দীর্ঘ সময় ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার খবরে স্থানীয় ও প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা আনন্দ উল্লাস প্রকাশ করেছে। কিন্তু স্কুল খোলার পর আবারো করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে, কারণ এরই মধ্যে ইতালির প্রায় ১৩ হাজারেরও বেশি শিক্ষক ও কর্মচারীর শরীরে করোনার সংক্রমণ চিহ্নিত হয়েছে।
শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্টদের করোনায় আক্রান্তের সংবাদে আতঙ্কিত শিক্ষার্থী ও অভিভাবকরা। এ পরিস্থিতিতে সবাইকে খুবই সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।

এদিকে ইতালির সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের যথাযথ পদক্ষেপের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে শিক্ষা কার্যক্রম চলবে বলে আশা প্রকাশ করেছেন সেখানকার স্থানীয় ও বিভিন্ন দেশের প্রবাসী নাগরিকরা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে