নতুন করে আবারো করোনার টিকা উৎপাদনকারী সেরাম ইনস্টিটিউটে ভয়াবহ আগুন!

0

নিজস্ব প্রতিবেদক।
আওয়ার টাইমস্ নিউজ। ভারতের পুনেতে ঘাতক করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে নতুন করে আবারও আগুন লেগেছে। প্রথমবার আগুন লাগার পর তা নিয়ন্ত্রণের কয়েক ঘন্টার পরই দ্বিতীয়বারের মতো আবারো আগুন লাগার ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস দ্রুতই সে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। গতকাল বৃহস্পতিবার (২১জানুয়ারি) এমন তথ্যই জানিয়েছেন ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, বৃহস্পতিবার দুপুর ৩টার সময়ে পুনের মঞ্জরি এলাকায় সেরামের ভ্যাকসিন তৈরির এই কারখানাটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর সাথে সাথে ১,নম্বর টার্মিনালের লাগোয়া এস ই জেড ২৩ ভবনের চতুর্থ ও পঞ্চম তলায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, এখন পর্যন্ত এই ভয়াবহ অগ্নিকাণ্ডের স্থল থেকে ৫ জনের মরদেহসহ মোট ৯ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। পুরোপুরি খালি করে দেওয়া হয়েছে সেরামের ইনস্টিটিউটের ওই ভবনটি। এখন পর্যন্ত ভিতরে কেউ আছেন কিনা তা অনুসন্ধান করেও দেখছে কর্তৃপক্ষ। 

এদিকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, সেরাম ইনস্টিটিউটের কারখানা ভবনে যন্ত্রপাতি পুনঃসংযোগের সময় সেখান থেকে ছিটকে আসা আগুনের স্ফূলিঙ্গের কারণে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে