হযরত মুহাম্মদ সা: এর জীবনী পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন ৮০ বছর বয়সী স্পাস্কা ইভানোভা।

0

আওয়ার টাইমস্ নিউজ।

আন্তর্জাতিক ডেস্ক: সীরাতুন্নবী বা মহানবী মুহাম্মাদ মুস্তাফার (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লামের জীবনী পড়ে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছেন বুলগেরীয় স্পাস্কা ইভানোভা (৮০)।

স্পাস্কা ইভানোভা তুরস্কের উত্তর-পশ্চিম শহর এডরিনে সফর করেন – যার অংশ হিসেবে তিনি প্রদেশটির দারুল ইফতা (ইসলামী উপদেষ্টা পরিষদ) পরিদর্শন করেন। সেখানে তিনি ইসলাম গ্রহণে তাঁর আগ্রহের কথা জানান। এরপর দারুল ইফতা বুলগেরীয় এ বৃদ্ধার ইসলাম গ্রহণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মুফতি আলাউদ্দীন বুজকুরাত ও তার সহকারী জয়নব কায়া। মুফতি সাব বলেন: ইসলাম অনেক বড় একটি রহমত। আমরা উভয়ে তাঁর জন্যে খুব খুশী ও আনন্দিত। আমাদের নবীজী (’আলাইহিস সলাতু ওয়াস সালাম) বলেছেন: বিয়ে করো; বহুগুণ করো; বিচারের দিন আমি তোমার সংখ্যা নিয়ে গর্বিত হবো। আমি এখন বিশ্বাস করি যে, নবীজীও খুব সন্তুষ্ট হয়েছেন। কেননা, তাঁর উম্মতের একজন সদস্য বাড়লো।

ইসলাম ধর্ম গ্রহণের পর, স্পাস্কা ইভানোভা নিজের নাম বদলে ফাতেমা রেখেছেন। অনুষ্ঠানে স্পাস্কা তাঁকে কুরআন মজীদ উপহার দেয়া হয়।

ফাতেমা জানান, দীর্ঘদিন ধরে তিনি ইসলাম ধর্ম বিষয়ক বিভিন্ন গবেষণা পড়েছেন। ইসলামের শেষ নবী মুহাম্মাদের (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) জীবনী গভীর মনোযোগ দিয়ে পড়েছেন তিনি – যা তাঁর মনে গভীরভাবে রেখাপাত করে। সূত্র: আনাদোলু এজেন্সি ও ইয়েনি শাফাক।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে