নিরিহ ফিলিস্তিনিদের উপর হামলা করে ইসরাইল স্পষ্ট মানবাধিকার লংঘন করেছে মন্তব্য তুরস্কের!

0

আওয়ার টাইমস্ নিউজ।
দখলদার ইহুদিবাদী ইসরাইল নিরীহ ফিলিস্তিনিদের ওপর সন্ত্রাস লেলিয়ে দিয়েছে। গতকাল শুক্রবার আল আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ঘৃন্য হামলাকে স্পষ্ট সন্ত্রাসী কর্মকাণ্ড বলে মন্তব্য করেছে তুরস্ক।

গতকাল শুক্রবার (০৭ মে) আল-আকসা মসজিদে ফিলিস্তিনিরা দখলদার ইসরাইলিদের বিরুদ্ধে বিক্ষোভ আন্দোলনে করছিল এ সময় ইসরাইলি পুলিশ ফিলিস্তিনিদের উপর রাবার বুলেট ও স্টান গ্রেনেড হামলার পর ইসরাইলের এই সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে তুরস্ক এমন মন্তব্য করেছে।-খবর বার্তা সংস্থা রয়টার্সের

শুক্রবার ফিলিস্তিনের পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরাইলি পুলিশের ভয়াবহ হামলায় এখন পর্যন্ত ২০৫ জন আহতের খবর পাওয়া গিয়েছে।

এদিকে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ইসরাইলকে উসকানিমূলক ও বৈরী কার্যক্রম বন্ধের আহ্বান জানানো হয়েছে। এছাড়া ইসরাইলি সরকারকে যৌক্তিকভাবে কাজ করার জন্য আহ্বান জানিয়েছে তুরস্ক।

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মুখপাত্র ইব্রাহিম কালিন বলেছেন, ইসরাইল ও যারা ফিলিস্তিনিদের উপর এই ঘৃণ্য হামলার মুখে এখনো নীরব ভূমিকা পালন করেছে তাদের জন্য চরম এটা লজ্জা।

ইব্রাহিম কালিন আরো বলেন ইসরাইলিদের এই বর্ণবাদী রাষ্ট্রের দখলদারিত্ব ও আগ্রাসনের নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে আমরা সবাইকে আহ্বান জানাচ্ছি।

অন্যাদিকে তুরস্কের যোগাযোগবিষয়ক পরিচালক ফাহরিত্তিন আলতুন বলেন, ইসরাইল নিরিহ ফিলিস্তিনিদের উপর এই ঘৃন্য হামলা করে স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন করেছে। এই হামলার জন্য ইসরাইলকে এর খেসারত দিতে হবে বলেও হুঁশিয়ারি করেছেন তিনি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে