পুরো বিশ্বে মরণব্যাধি করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ১৩ লাখের বেশি মানুষ।

0

স্টাপ রিপোর্টার: হুসাইন আহমাদ

ভয়ঙ্কর এই করোনা মহামারী ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বের ২১৩টি দেশে। এই প্রানঘাতী করোনাভাইরাসে সারা পৃথিবীতে আজ ২ জুলাই ২০২০ ) রবিবার পর্যন্ত আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮০ লাখ ১১ হাজারেরও বেশি মানুষ। এদের মধ্যে বর্তমানে ৫৯ লাখ ৯৬ হাজার ৮৮৭ জন মানুষ চিকিৎসাধীন রয়েছে, এবং ৬৫ হাজার ৭০১ জন (এক শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এদিকে এই ঘাতক করনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর পুরো বিশ্বর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এখন পর্যন্ত সর্বমোট এক কোটি ১৩ লাখ ২৬ হাজার ৯’শ১২ জন ভাগ্যবান মানুষ।

সারা পৃথিবীতে করোনার সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ঘাতক করোনা ভাইরাস থেকে যুক্তরাষ্ট্রেই সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬২ হাজার ৯০৩ জন মানুষ, আর ব্রাজিলে ১৮ লাখ ৮৪ হাজার ৫১, ভারতের মধ্যে সুস্থ হয়েছেন ১১ লাখ ৪৬ হাজার ৮৭৯, রাশিয়ায় ৬ লাখ ৪৬ হাজার ৫২৪, দক্ষিণ আফ্রিকায় ৩ লাখ ৪২ হাজার ৪৬১,চিলিতে ৩ লাখ ৩০ হাজার ৫০৭, পেরুতে ২ লাখ ৮৭ হাজার ১২৭, ইরানে দুই লাখ ৬৫ হাজার ৮৩০, পাকিস্তানে ২ লাখ ৪৭ হাজার ১৭৭, মেক্সিকোতে ২ লাখ ৮৪ হাজার ৮৪৭,সৌদি আরবে ২ লাখ ৩৭ হাজার ৫৪৮, তুরস্কে ২ লাখ ১৫ হাজার ৫১৬, স্পেনে ১ লাখ ৯৭ হাজার ৪৩১ জন, ইতালিতে ২ লাখ ২২৯, জার্মানিতে ১ লাখ ৯৩ হাজার ৬০০, বাংলাদেশে ১ লাখ ৩৬ হাজার ২৫৩, কাতারে ১ লাখ সাত হাজার ৫৮৭, কানাডায় ১ লাখ এক হাজার ৪৩৬, ফ্রান্সে ৮১ হাজার ৫০০ জন এবং সর্ব প্রথম করনাভাইরাসের সংক্রমণের যাত্রা শুরু হওয়া দেশ চীনের মধ্যে সুস্থ হয়েছে ৭৯ হাজার ৩ জন ।

গত বছর ২০২৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে সর্ব প্রথম দেখা দেয়া এই প্রানঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশে ও অঞ্চলের মধ্যে ছড়িয়ে পড়ে এবং এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু বরন করেছেন ৬ লাখ ৮৮ হাজার ৬৮৩ জন মানুষ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে