ফিলিস্তিনের একটি মসজিদ ভেঙ্গে ফেলার আদেশ দিয়েছে দখলদার ইসরাইলি আদালত।

0

স্টাপ রিপোর্টার: হুসাইন আহমাদ

ফিলিস্তিনের পবিত্র নগরী পূর্ব জেরুজালেমের একটি মসজিদ ভেঙ্গে ফেলার আদেশ দিয়েছেন দখলদার ইসরায়েলের একটি আদালত।মসজিদটি নির্মাণকাজের অনুমতি না থাকার অজুহাতে’সিলওয়ান শহরের কাক্কা বিন আমর নামের ঐ মসজিদটি ভেঙ্গে ফেলার আদেশ দিয়েছে ইয়াহুদীবাদ আদালত।

১৪ সেপ্টেম্বর সোমবার আদালত এই আদেশ দিয়েছে বলে জানিয়েছেন তুর্কি গণমাধ্যম আনাদুলু এজেন্সি। এবং মসজিদ কর্তৃপক্ষ এই আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য সময় পাবে মাত্র ২১ দিন।

জানা গিয়েছে ২০১২ সালে পূর্ব ‌জেরুজালেমে নির্মিত দুই তলা এই মসজিদটিতে শত শত মুসল্লি নামাজ আদায় করে। কিন্তু দখলদার ইসরাইলী আদালতে ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার আদেশ জারি করা হয়েছিল। কিন্তু শেষে সেখানকার মুসলিমদের আন্দোলনের মুখে আর ভাঙতে পারেনি।

এদিকে সেখানকার সিলওয়ান ভূমি রক্ষা কমিটির সদস্য খালেদ আবু তাইহ বলেছেন, দখলদার ইসরায়েল বেশ কয়েক বছর ধরেই মসজিদটিকে টার্গেট করে আসছিল। এবং এর আগে মসজিদটিকে জরিমানাও করা হয়েছিল, এবং মসজিদ নির্মাণকাজ আটকানোর চেষ্টাও করেছিল দখলদার ইহুদিরা।

খালেদ আবু তাইহ আরো বলেন, সাম্প্রতিক সপ্তাহগুলোতে দখলদার ইসরায়েলি কর্তৃপক্ষ জেরুজালেমে তাদের ধ্বংসযজ্ঞের অভিযান আরো তীব্র থেকে তীব্র করেছে। এবং সিলওয়ান এলাকায় ফিলিস্তিনিদের কয়েক ডজন ঘরবাড়ি সহ তাদের আসবাবপত্র ভেঙে চুরমার করে দিয়েছে,দখলদার ইসরাইলী বাহিনী। এর ফলে বহু মানুষ ও নিষ্পাপ শিশুরা গৃহহীন হয়ে পড়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে