ফিলিস্তিনে নিরীহ এক মুসলিম নারীর বাড়ি দখল করল এক ইহুদী ইসরাইলি যোবক!

0

আওয়ার টাইমস্ নিউজ।
ফিলিস্তিনে দখলদার ইহুদিবাদী ইসরায়েলের এক যুবকের বিরুদ্ধে নিরীহ এক ফিলিস্তিনি নারীর বাড়ি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনাটি ঘটেছে ইহুদিবাদী ইসরায়েলের দখলকৃত পূর্ব জেরুজালেম শহরের মধ্যে।

এ ঘটনাটির ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গিয়েছে সেখানে বাড়িটির ফিলিস্তিনি মুসলিম মালিক মনা আল কুর্দ ইসরায়েলি ওই দখলদার যুবককে তার বাড়ি দখল করার কারণ জানতে চাইলে, জবাবে দখলদার ইসরাইলি যুবক বলে, আমি যদি তোমার বাড়ি চুরি নাও করি, তাহলে অন্য তোমার বাড়ি চুরি করবে।

মঙ্গলবার (৪ মে) কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার সংবাদে বলা হয়, গত শনিবার (১ মে) ফিলিস্তিনি অ্যাকটিভিস্ট ‘তামের মাকালদা’ দখলদার ইসরায়েলি যুবক জ্যাকব ও ভুক্তভোগী ফিলিস্তিনি নারী মনা আল কুর্দের মধ্যকার বাড়ির বিষয়ে কথা-কাটাকাটির ভিডিওটি ধারন করা হয়, ওই ভিডিওটিতে দেখা যায়, ২২ বছর বয়সী ফিলিস্তিনি মুসলিম কুর্দ দখলদার ইসরায়েলি যুবকের সাথে বাড়ির বিষয়ে কথা কাটাকাটি করছেন।

ভিডিওতে দেখা যাচ্ছিল ফিলিস্তিনি আল কুর্দকে ইংরেজিতে দখলদার ইসরাইলি যুবককে প্রশ্ন করছেন, জ্যাকব, তুমি কি জানো এই বাড়িটা তোমার না? তখন এই প্রশ্নের জবাবে দখলদার ইয়াহুদী যুবক রাগের সাথে বলেন, হ্যাঁ, তবে আমি চলে গেলেও এই বাড়ি তুমি ফেরত পাবে না। অতএব তোমার সমস্যা কি, কেন তুমি আমার সাথে চিৎকার করছো? জবাবে ফিলিস্তিনি আল কুর্দ বলেন, তুমি আমার বাড়ি চুড়ি করেছো, তখন জবাবে ওই দখলদার ইয়াহুদী যুবক বলেন, যদি এই বাড়ি আমি চুরি নাও করি,অন্য কেউ অবশ্যই এই বাড়ি চুরি করবে।

এরপর ফিলিস্তিনি আল কুর্দ বলেন, এই বাড়ী আমার এই বাড়ি চুরি করার অধিকার কারো নেই। পরে দখলদার ওই ইহুদিবাদী যুবক ইসরাইলি ভাষায় বলেন, আমি এই বাড়ি তোমাকে ফেরত দিব না।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে