বন্ধু দেশ চীনের ওপর আর ভরসা রাখতে পারছে না পাকিস্তান!

0

আওয়ার টাইমস্ নিউজ।
পাকিস্তানের অন্যতম বন্ধু দেশ হচ্ছে পারমাণবিক ক্ষমতাধর রাষ্ট্র চীন! সেই চিনের উপর আর ভরসা রাখতে পারছে না ইমরান খানের পাকিস্তান!

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান এখন পর্যন্ত তাদের দেশের জনগণের জন্য করোনা মহামারী টিকা কিনতে পারেননি। এর ফলে ইমরান খান সরকার চাপের মুখে পড়ে রাশিয়ার ‘স্পুটনিক ভি’ টিকাকে ছাড়পত্র দেওয়ার কথা ভাবছে।

পাকিস্তানের ড্রাগ রেগুলেটরি অথরিটি অফ পাকিস্তানের মুখপাত্র আখতার আব্বাস খান গণমাধ্যমকে জানিয়েছেন, আমারা এখন পর্যন্ত বিভিন্ন টিকা প্রস্তুতকারী সংস্থার তরফ থেকে যে আবেদনপত্রগুলি পেয়েছি, এর মধ্যে স্পুটনিক ভি-কেই এগিয়ে রাখছি। কিন্তু এই টিকার অনুমোদন দেওয়ার আগে আমাদের প্রশাসনিক স্তরের কিছু কাজ রয়েছে। যা এখন পর্যন্ত বাকি রয়েছে, সেই কাজগুলির সমাধান হলেই আমরা চূড়ান্ত ছাড়পত্র দিবো।

এদিকে চীন সরকারের ‘করোনাভ্যাক’ ভ্যাকসিন কতটা নিরাপদ তা নিয়ে পাকিস্তান সরকারের মধ্যে চরম পর্যায়ের সন্দেহ রয়েছে। এবং প্রশ্ন উঠেছে চীনের তৈরি এই করানোর ভ্যাকসিন মানব শরীরের জন্য কতটা নিরাপদ! তাই বিশ্লেষকরা ধারণা করছেন যে, পাকিস্তান আপাতত তাদের বন্ধু দেশ বেজিংয়ের ওপর তেমন ভরসা রাখতে পারছে না।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে