বিলে স্বাক্ষর না করলে ট্রাম্প কে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি জো বাইডেনের!

0

Our Times News
বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতী করোনা মহামারি মোকাবিলায় কংগ্রেসে পাস হওয়া ৯০ হাজার কোটি ডলারের প্রণোদনা প্যাকেজে স্বাক্ষর করতে ডোনাল্ড ট্রাম্পকে জরুরি ভিত্তিতে আহ্বান জানিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চলমান করোনা মহামারির সময়ে বর্ধিত প্যাকেজটিতে স্বাক্ষর করতে বিলম্ব করলে ট্রাম্পকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলে ’হুঁশিয়ারি করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) এক বিবৃতিতে জো বাইডেন স্পষ্ট করে জানিয়েছেন, ‘ডোনাল্ড ট্রাম্প তার নিজের দায়িত্বের প্রতি চরম পর্যায়ের অবেহলা করছে। তবে যদিও এই বিল নিয়ে অনেক আলোচনা-সমালোচনাও হয়েছে। এখন কিন্তু ছাড় দেওয়াটা খুবই প্রয়োজন হয়ে পড়েছে। ডোনাল্ড ট্রাম্প যদি শনিবারের মধ্যে এই বিলটিতে সই না করে তবে লাখ লাখ মার্কিনিরা বেকার ভাতার মেয়াদ এবং বেকার ভাতা থেকে বঞ্চিত হওয়ার ঝুঁকিতে পড়বেন । একই সাথে অনেকেরই উচ্ছেদ হওয়ার সম্ভাবনাও রয়েছে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের শ্রম বিভাগ জানিয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কারণে অন্তত এক কোটি ৪০ লাখ মার্কিনিরা তাদের পাপ্ত বেকার ভাতা থেকে বঞ্চিত হতে যাচ্ছে। মার্কিন শ্রম বিভাগের তথ্যমতে, যদি চলমান এ সংকট সমাধান না হয়, তাহলে সামনে এ আশঙ্কা করা হচ্ছে যে, সরকারের কিছু অংশ তাদের নিয়মিত কাজ বন্ধ করে দিতে পারেন।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে