বিশ্বে গত একসপ্তাহে ভয়ঙ্কর করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড ৪৬ লাখ!

0

Our Times News

বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতী করোনাভাইরাসে গত এক সপ্তাহে পুরো বিশ্বের নতুন করে ৪৬ লাখেরও বেশি মানুষের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পুরো বিশ্বে ভয়ঙ্কর এই ভাইরাসটি ছড়িয়ে পড়ার শুরু থেকে এখন পর্যন্ত এক সপ্তাহে সর্বোচ্চ সংক্রমিত হওয়ার রেকর্ড সংখ্যা এটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার রাতে এই খবরটি জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, গত ১৪ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত পুরো বিশ্বে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত এক সপ্তাহে সর্বোচ্চ ৪৬ লাখ ১২ হাজার ৭৯০ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছে। এসময়ের মধ্যে করোনায় সংক্রমিত হয়ে মারা গিয়েছেন ৭৯ হাজার মানুষ।

মরণব্যাধি এই করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা অধিকাংশ ইউরোপের বাসিন্দা। গত এক সপ্তাহের হিসেবে ইউরোপে ৩৬ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা তথ্য অনুযায়ী গত ১৪ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ১৬ লাখেরও বেশি মানুষের শরীরে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। ঠিক একই সময়ের মধ্যে ব্রাজিলে আক্রান্ত হয়েছে তিন লাখ ২৬ হাজারেরও বেশি মানুষ। এই সময়ের মধ্যে তুরস্কেও এক লাখ ৯৪ হাজার‌ মানুষ করণ আক্রান্ত হয়েছে। রাশিয়ায় এক লাখ ৯৪ হাজার, দক্ষিণ এশিয়ার দেশ ভারতে এক লাখ ৭৪ হাজার, জার্মানিতে এক লাখ ৭৩ হাজারেরও বেশি মানুষ করোনা সংক্রমিত হয়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে