ভয়ঙ্কর করনা সংক্রমণ বিষয়ে দক্ষিণ এশিয়াকে সতর্ক করলেন বিশ্ব স্বাস্থ্য।

0

পুরো বিশ্বব্যাপী মরনব্যধি করনা করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়ছেই বাড়ছে!!
এদিকে গত দুই সপ্তাহ ধরে পুরো বিশ্বে প্রতিদিন গড়ে ১ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে ভয়ঙ্কর এই করনাভাইরাস এ এর মধ্যে বেশিরভাগ মানুষই দক্ষিণ এশিয়ায় ও আমেরিকা । এ জন্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই দুই অঞ্চলের দেশগুলোকে খুব কঠিনভাবে সতর্ক করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক গ্যাব্রিয়েসুস এই তথ্য দিয়ে খুবই গুরুত্বের সাথে এসব দেশগুলোকে সতর্ক করে বলেছেন, যে দেশগুলো করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সক্ষম হয়েছেন অথবা যেই সব দেশে এই করনা নিয়ন্ত্রণে এসেছে, এই সমস্ত দেশগুলো ও পুনরায় আবারও এই ভাইরাসটির সংক্রমণ শুরু হওয়ার বিষয়টির সম্পর্কে খুবই সতর্ক থাকতে হবে।’

দক্ষিণ এশিয়ার তিন দেশ;পাকিস্তান-ভারত এবং বাংলাদেশে প্রতিদিন গড়ে ২০ হাজারেরও বেশি মানুষ এই করনাভাইরাসে পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন। দক্ষিণ এশিয়ার এই তিন দেশের প্রতিটি‌ দেশেই প্রতিদিন নতুন করে শনাক্ত ও মৃত্যুতে আগের রেকর্ডগুলো নিয়মিত ভাঙছে। এমন ভয়াবহ কঠিন পরিস্থিতিতে এই সব দেশগুলো কে সতর্ক করলো ডব্লিউএইচও।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই মহাপরিচালক বলেন, ‌এই ভয়াবহ প্রাদুর্ভাব শুরু হওয়ার পর পুরো পৃথিবীতে প্রায় এক লাখ মানুষের দেহে ভাইরাসটি সংক্রমিত হতে সময় লেগেছিল ২ মাসেরও বেশি।

এবং এই স্বংস্থাটি দক্ষিণ এশিয়া ও আমেরিকার দেশগুলোতে শুধু সতর্ক করে দেওয়া ছাড়াও তিনি আরো বলেন, গত সপ্তাহে বেইজিংয়ে নতুন করে আবারও মরনব্যধি করনার আক্রমণ শুরু হয়েছে।

এবং এখন পর্যন্ত করোনাভাইসে বিশ্বজুড়ে আক্রান্ত ৮০ লাখের বেশি ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা প্রায় ৪ লাখ ৩৫ হাজার, এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে