ভারত বাবরি মাসজিদের স্থানে বিতর্কিত”রাম মন্দির” নির্মানের কাজ শুরু করতে যাচ্ছে ১০-জুন

0

ভোরের লিখা অনলাইন

ভারতে মুসলিমদের সেই আলোচিত বাবরি মসজিদের স্থানে ‘রাম মন্দিরের’ নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে চলতি মাসেই। পুরো বিশ্ব যখন করোনাভাইরাসের তান্ডবে দিশেহারা ঠিক তখনই ভারত বাবরি মসজিদের জায়গায় বিতর্কিত সেই ‘রাম মন্দির’ নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে চলতি মাসের ১০ জুন । এর আগে বাবরি মসজিদের স্থানে ‘রাম মন্দির’ নির্মাণ কাজ শুরু করার কথা থাকলেও তা করেনি, কিন্তু এবার করোনা মহামারীতেই এই বিতর্কিত কাজে নামছে ট্রাস্ট। প্রথম দিকে শিবের আরাধনার কাজ এর পরেই শুরু হবে মন্দির নির্মাণের কাজ।

এদিকে ভারতীয় এক নিউজে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় চলতি মাসের ১০ জুন সকাল ৮ টা থেকে মহাদেব আরাধনা শুরু হবে শশাঙ্ক শেখর মন্দিরে। এমনটাই প্রকাশিত হয়েছে ভারতীয় এক সংবাদ মাধ্যমের প্রতিবেদনে।
বলা হয়েছে, রাম মন্দির নির্মাণ কাজে নরেন্দ্র মোদির ঘোষিত ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমে শিবের আরাধনা হবে। এরপর শুরু হবে মন্দির নির্মাণের কাজ। প্রথমে ১০ জুন সকাল ৮- হতে মহাদেব আরাধনা শুরু হবে শশাঙ্ক মন্দিরে। এক টানা ২ ঘণ্টা আরাধনা চলবে। এরপর ঐ দিনেই মন্দির নির্মাণের কাজ শুরু করবে এল অ্যান্ড টি সংস্থা। সংস্থাটি এরই মধ্যে সব আয়োজন সম্পন্ন করেছে।

ভারত সরকার গত বছরের ৯ নভেম্বর দেশটির শীর্ষ আদালতে এই রায় ঘোষণার পর রাম মন্দির নির্মাণে ট্রাস্ট গঠনের জন্য সময় ছিল মাত্র তিন মাস। ওই রায়েই সুপ্রিম কোর্ট বলেছিলো, বিতর্কিত এই রাম মন্দির-বাবরি মসজিদের স্থানে নির্মিত হবে; এবং এর বিকল্প হিসেবে বাবরি মসজিদের জন্য অন্য এক জায়গায় মুসলিম ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেয়া হবে।
ভারতে প্রেসিডেন্ট নরেন্দ্র মোদী দিল্লির নির্বাচনের তিন দিন আগে লোকসভায় সেই ট্রাস্ট গঠনের কথা বলেছিলেন । সেইদিন মোদির পক্ষের এমপিরা ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলেছিলেন। সূত্র-ভারতীয় গনমাধ্যম)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে