মার্কিন যুক্তরাষ্ট্রে ঘাতক করোনা মহামারী শেষ বলে ঘোষণা দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন।

0

আওয়ার টাইমস্ নিউজ।

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে ঘাতক করোনা ভাইরাস মহামারি শেষ হয়েছে বলে ঘোষণা দিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ব্রিটিশ আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

করোনা মহামারী শেষ হওয়ার বিষয়ে জো বাইডেন বলেছেন, আমাদের এখনো একটি সমস্যা আছে কিন্তু করোনা মহামারী পরিস্থিতি দ্রুত উন্নতি দিকে যাচ্ছে।

এর আগে গত সপ্তাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারি এখন শেষের দিকে। রবিবার সম্প্রচার হওয়া সিবিএস প্রোগ্রামে দেওয়া সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ আনতে যুক্তরাষ্ট্র সরকার এখনো অনেক কিছুই করে যাচ্ছে।

ওই সাক্ষাৎকারে জো বাইডেন আরও বলেছেন, আপনি যদি লক্ষ করে থাকেন, তাহলে অবশ্যই দেখবেন এখন আর কেউই মাস্ক পরছে না। সবাই বেশ ভালো অবস্থায় আছেন, আমার মনে হয় করোনা পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। এবং ভালোর দিকে যাচ্ছে।

এদিকে সোমবার মার্কিন প্রশাসনিক কর্মকর্তারা মার্কিন সংবাদ মাধ্যমগলোকে জানিয়েছেন, জো বাইডেনের এমন মন্তব্য কিন্তু নীতিতে পরিবর্তনের ইঙ্গিত না এবং চলমান কোভিড-১৯ জনস্বাস্থ্য জরুরি অবস্থা তুলে নেওয়ার কোনো পরিকল্পনা নেই।

তবে গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসিও বাইডেনের সাথে সুর মিলিয়ে এ কথা স্বীকার করেছেন, বর্তমান করোনা পরিস্থিতির উন্নতি ঘটছে।

২০১৯ সাল থেকে শুরু হওয়া বিশ্বব্যাপি প্রাণঘাতী করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত করোনা মহামারীতে আক্রান্ত হয়ে ১০ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে