মার্কিন সাংসদরা ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন: রাশীদা তালিব

0

আওয়ার টাইমস্ নিউজ।
সম্প্রতি ‘আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন’ নামে একটি সংগঠন ইহুদিবাদীদের দখলদারী বন্ধের দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ইফনটনাউ’ নামে একটি সামাজিক আন্দোলনের ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে। তাতে ফিলিস্তিনী বংশোদ্ভূত মার্কিন সাংসদ রাশীদা তালিব (৪৪) বলেছেন: ধীরে ধীরে মার্কিন সাংসদরা ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন এবং মানবতার পক্ষে অবস্থান নিচ্ছেন। এ কারণেই তারা এখন ফিলিস্তিনিদের সমর্থন করতে শুরু করেছেন।

সম্প্রতি ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মার্কিন কংগ্রেসে একটি চিঠি দেন রাশিদা। এতে সমর্থন দেন প্রথমে সাংসদ মার্ক পোকান। এরপর আরো ১০ সাংসদ তাতে সই করেন। পরে ঐ চিঠি নিয়ে তারা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তোনি ব্লিনকেনের সাথে দেখা করে ইসরাইলের প্রতি আমেরিকার একপেশে নীতি পরিহার করে ফিলিস্তিনীদের বিরুদ্ধে চালানো মানবতাবিরোধী অপরাধ বন্ধের আহ্বান জানান। রশিদা মার্কিন কংগ্রেসের প্রথমা মুসলিম ও প্রথমা ফিলিস্তিনী সাংসদ।

আইনজীবী ও নাগরিক অধিকারকর্মী রশিদা মিশিগানে কোনো অপরিচিত নাম নয়। তিনি ডেমোক্র্যাটিক পার্টির প্রগতিশীল অংশের সদস্য হয়ে ২০০৮ সালে মিশিগান রাজ্য আইন পরিষদের প্রথমা মুসলিম সাংসদ হিসেবে নির্বাচিত হয়ে ইতিহাসে নাম লেখান।

উল্লেখ্য, ১৯৬৭ সালে ৬ দিনের আরব-ইসরাইল যুদ্ধের পর থেকে আন্তর্জাতিক নিয়মনীতির তোয়াক্কা না করে গাজা, পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেমের একের পর এক ফিলিস্তিনী এলাকা দখল করে সেখানে অবৈধ ইহুদি বসতি গড়ছে ইসরাইল। সূত্র: আরব নিউজ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে