মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ করতে বললেন জাতিসংঘের মহাসচিব!

0

আওয়ার টাইমস্ নিউজ।
মিয়ানমারের ওপর পর্যাপ্ত চাপ প্রয়োগ করে এই অভ্যুত্থানের ব্যর্থতা নিশ্চিত করার জন্য বিশ্ব সম্প্রদায়ে মূল ভূমিকা পালনকারী দেশগুলোকে সক্রিয় করতে সম্ভাব্য সবকিছুই করা হবে উল্লেখ করে, বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব।

বার্তা সংস্থা রয়টার্স জানায় , গতকাল বুধবার ওয়াশিংটন পোস্টের সম্প্রচারিত এক সাক্ষাৎকারে এসব কথা বলেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

জাতিসংঘের মহাসচিব আরও বলেন, নির্বাচনের ফল ও জনগণের ইচ্ছা উল্টে দেওয়া পুরোপুরি অগ্রহণযোগ্য। এটি দেশ শাসনের উপায় নয়, আর এটি সামনে এগিয়ে যাওয়ারও কোনো পথও নয়, এটি মিয়ানমারের সামরিক বাহিনীকে বুঝিয়ে দেওয়া যাবে বলে আশা করছি আমি।

এ বিষয়ে বিবিসি জানিয়েছে, মিয়ানমারের অভ্যুত্থান নিয়ে প্রতিক্রিয়া জানাতে সম্ভাব্য বিবৃতি নিয়ে আলোচনা করছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ।

মিয়ানমারের সেনাবাহিনী ক্ষমতা গ্রহণের সময় দেশটির নির্বাচিত নেত্রী অং সান সু চিকে আটক করে। এখন তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ দায়ের করেছে মিয়ানমারের পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্লক করার জন্য সামরিক বাহিনী টেলিফোন কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যেই মিয়ানমারে ফেইসবুক ,মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হয়েছে। 

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে