মীলাদুন্নবীতে ‘মুহাম্মাদ’ নাম রাখলেই পুরস্কার দেবে চেচনিয়া।

0

Our Times News

পবিত্র মীলাদুন্নবী উপলক্ষে মহানবী মুহাম্মাদ (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) বা তাঁর পরিবার বা ঘনিষ্ঠ সাহাবীদের কারো নামে ২৯শে অক্টোবর জন্ম নেয়া শিশুর নাম রাখলে, প্রতিটি শিশুর পরিবারকে এক লাখ রুবল বা ১২৬৫ ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে চেচন সরকার তথা চেচনিয়ার আহমদ কাদিরোভ ফাউন্ডেশন।

প্রতি বছর মীলাদুন্নবী উদযাপন উপলক্ষে এমন অভিনব উদ্যোগ নেয়া হয়। চেচনিয়া সরকারের একটি অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণাটি দেয়া হয়। তাতে বলা হয়: মুহাম্মাদ (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) তিন ছেলে ও চার মেয়ের জনক। ছেলেরা হলেন – আবদুল্লাহ, ইব্রাহীম ও কাসেম। আর মেয়েরা হলেন, উম্মে কুলসুম, ফাতেমা রুকাইয়া ও জয়নব। তাঁর অনেক সাহাবী ছিলেন। তাঁদের মাঝে রয়েছেন আবু বকর, উমর, উসমান ও আলী (রাদ্বিআল্লাহুতা’লা ’আনহুম)।

রাষ্ট্রয়াত্ত বার্তা সংস্থা টিএএসএস-কে চেচনিয়া সরকারের যোগাযোগ মন্ত্রী আহমদ দাউদায়িফ বলেন: মহানবী মুহাম্মাদের (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) জন্মদিন পালন উপলক্ষে এমন উদ্যোগ প্রতি বছরই নেয়া হয়। তবে এ বছর উদ্যোগটি একটু বিস্তৃত করা হয়েছে। গত বছর শুধুমাত্র ছেলেদেরকে এ উদ্যোগের আওতায় আনা হয়েছিলো। তবে এ বছর পরিবারকেও অর্থ দেয়া হবে। পাশাপাশি নবীজীর (’আলাইহিস সলাতু ওয়াস সালাম) পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ সাহাবীদের নামকেও উদ্যোগের আওতায় আনা হয়েছে। সূত্র: আল-জাজিরা।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে