মুসলিম বিশ্ব হারালো ইসলামের মহান আদর্শের এক বিরল নক্ষত্রকে!

0

বিশ্ব মুসলিম হারালো এক নিঃস্বার্থ ভালোবাসা ও ইসলামের মহান আদর্শের এক বিরল নক্ষত্রকে!
যিনি পৃথিবীর সবচেয়ে বড় ইসলামিক ব্যাঙ্ক “আল
রাজেহি” এর মালিক এবং একি সাথে পৃথিবীর সবচেয়ে বড় খেজুর বাগান “রাজেহী বাগান” এর মালিক শেখ সুলায়মান বিন আবদুল আযীয গতকাল ৯৭ বছর বয়সে মৃত্যুবরন করেছেন! (إِنَّا لِلَّٰهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُون)
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

শেখ সুলায়মান বিন আব্দুল আজিজ পৃথিবীর ১২০তম ধনি মানুষ! এবং ফোর্বস ম্যাগাজিন এর মতে পৃথিবীর শ্রেষ্ঠ ২০ জন মানবিক সহায়তা প্রদানকারীর মধ্যে একজন!

আল রাজেহি ব্যাঙ্ক এর ২০ শতাংশ অর্থ সৌদি আরবের দরিদ্র শিশুদের জন্য বরাদ্দকৃত! এবং পৃথিবীর সবচেয়ে বড় খেজুরের বাগান আল রাজেহি এর সমস্ত অর্থ ও খেজুর আল্লাহর রাস্তায় ওয়াকফকৃত!

অর্থাৎ, বিশ্বের সবচেয়ে বড় এই খেজুর বাগানের কোনো খেজুরই বিক্রয়ের জন্য নয়। এই বাগানের পুরো উৎপাদনই আল্লাহর রাস্তায় ওয়াকফ করে দেয়া হয়েছে। সে কারণে বিশ্বের সবচেয়ে বড় ‘ওয়াকফ সম্পত্তি’ হিসাবেও এই বাগানকে বিবেচনা করা হয়। গিনেজ বুক অব ওয়ার্ল্ডে এ বাগানটি যুক্ত হয়েছে।
পুরো রমজান মাসে মক্কা ও মদিনার সব রোজাদারদের খেজুর এই বাগান থেকেই সরবরাহ করা হয়! একি সাথে পৃথিবীর বিভিন্ন দেশে এই বাগানের খেজুর অনুদান হিসেবে পাঠানো হয়!

শেখ সুলায়মান বিন আবদুল আযীয, আপনি ছিলেন রাসুল (সাঃ) এর উৎকৃষ্ট আদর্শ! মুসলিম উম্মাহর জন্য সদা বিগলিত হৃদয়, চির নিবেদিত মানুষ! নিঃস্বার্থ ভালোবাসা ও অহংকারহীন বিনয়ের এক আধার ছিলেন আপনি! আপনার মহান কীর্তির জন্য দয়াময় আল্লাহতায়ালা আপনাকে পৃথিবীতে করেছেন সন্মানিত, ইনশা আল্লাহ্ আখেরাতেও আল্লাহ্ রাব্বুল আলামীন আপনাকে সন্মানিত করবেন!

“হে দয়াময় আল্লাহ! মুসলিম উম্মাহর চির দরদী ও নিঃস্বার্থ দানশীল এই মানুষটির ভুলভ্রান্তি ক্ষমা করুন! এবং তাঁকে জান্নাতবাসী করুন! আমীন!আমীন!আমীন!
(লিখা ফেসবুক থেকে সংগৃহীত )

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে