ম্যাক্রোঁর বক্তব্যের প্রতিবাদে এবার খৃষ্টানরাও শামিল!

0

Our Times News

সৃষ্টির সেরা, সকল নবী-রাসুলের সর্দার ও মুক্তির দিশারী মহানবী হুজুরে পুরনূরের (সল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) ব্যঙ্গচিত্র প্রকাশ থেকে ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁর বিরত না থাকার বক্তব্যের প্রতিবাদে এবার আরব খৃষ্টানরাও শামিল হয়েছে।

আল-জাজিরার লেবানন প্রতিনিধি জালাল শহদা এক টুইটে জানিয়েছেন, আমি জালাল শাহদা। একজন আরব খৃষ্টান। ইসলামের নবী মুহাম্মদের (সাল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লাম) অবমাননাকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি এবং তীব্র নিন্দা জানাচ্ছি। জালাল ‘মুহাম্মাদ সাল্লাল্লাহুতা’লা ’আলাইহি ওয়া সাল্লা ‘ লেখা সম্বলিক একটি ছবিও তার টুইটের সঙ্গে পোস্ট করেছেন।

আল-জাজিরার আরেক উপস্থাপক লেবাননী খৃষ্টান গাদাহ উয়াইস এক টুইটে জানান, আমি মুসলিমদের অনুভূতিতে আঘাতের অথবা সন্ত্রাসবাদকে ইসলামের সঙ্গে সম্পৃক্ত করার নিন্দা জানাই।

জর্দানের আয়মান দাবাবনেহ টুইটারে বলেন: যে আমার মুসলিম ভাইদের সম্মান না করে; বরং অবমাননা করে, সে আমাকেও জর্দানের একজন খৃষ্টান হিসেবে সম্মান করবে না। আমি ইসলাম অবমাননার বিরুদ্ধে।

মাইকেল আইয়ুব নামের এক খৃষ্টান টুইটে লিখেছেন: অন্য ধর্ম বা নবীকে নিয়ে যে কটূক্তি করে – আমি সত্যিই তার নিন্দা করি। ফ্রান্সে যা ঘটেছে. তা একটি অবক্ষয় ছিলো এবং এতে এটাই বোঝায় যে, তারা বাইবেলের শিক্ষা থেকে অনেক দূরে।

রেমন্ড মাহের লিখেছেন: গতকাল থেকে, আমি আমার ফেসবুক নিউজফিডে যা দেখছি, তা হলো – খৃষ্টানদের পোস্টগুলোতে নবী মুহাম্মাদকে অপমান করার নিন্দাবাদ। মিশরে আমরা এমনই। আমরা এক (মুসলিম ও খৃষ্টান মিলে)।

এছাড়া, অনেক খৃষ্টানকে টুইটারে – ‘আমি খৃষ্টান। ইসলামের নবীর অবমাননার প্রতিবাদ করছি’ এবং ‘তাঁদের রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ লেখা সম্বলিত ছবি পোস্ট করতে দেখা যায়। সূত্র: আনাদোলু এজেন্সি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে