যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনি নাগরিকদের জন্য গাজায় ত্রাণের প্রথম চালান পৌঁছালো!

0

আওয়ার টাইমস্ নিউজ।
ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে গত কিছুদিনের রক্তক্ষয়ী যুদ্ধের পর যুদ্ধবিরতিতে গিয়েছে দুই দেশ। আর এবার যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনি নাগরিকদের জন্য ত্রাণের প্রথম চালান পৌঁছেছে।

এ বিষয়ে বিবিসি জানিয়েছে, যুদ্ধবিরতি কার্যকরের পর মিসর, গাজা ও ইসরায়েলের সীমান্তের মধ্যকার সংযোগস্থল কেরাম শালোম খুলে দিয়েছে ইসরায়েল। এ সীমান্ত দিয়ে জাতিসংঘসহ বিভিন্ন সাহায্য সংস্থার ত্রাণের ট্রাক ঢুকছে গাজায়। এসব ট্রাকে খাবার ও ওষুধসহ আরো অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী রয়েছে।

ফিলিস্তানের নাগরিকদের চিকিৎসা ব্যবস্থা হুমকির মুখে উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখপাত্র মার্গারেট হ্যারিস সংবাদমাধ্যমগুলোতে জানিয়েছেন, হাজারো আহত মানুষকে চিকিৎসার ব্যবস্থা করতে গিয়ে এই এলাকার স্বাস্থ্যব্যবস্থা ইতিমধ্যে ঝুঁকির মুখে পড়েছে। এই এলাকায় স্বাস্থ্যকর্মী ও চিকিৎসা সরঞ্জাম দ্রুত ঢুকতে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত এর আগে, গাজায় হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে রাজি হয় ইহুদি দেশ ইসরায়েল। এক টানা ১১ দিন গাজায় সহিংসতা চালানোর পর ইহুদি রাষ্ট্রটির জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রিসভা কমিটি যুদ্ধবিরতিতে রাজি হয়। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসও যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে বলে জানিয়েছিল বিবিসি।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে