যুদ্ধে হারার রেশে সরকারি ভবনে ঢুকে পড়েছে নিকোল-বিরোধীরা!

0

আওয়ার টাইমস্ নিউজ।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের পদত্যাগের দাবিতে সেদেশের রাজধানী ইয়েরেভানের একটি সরকারি ভবনে বিক্ষোভকারীরা ঢুকে পড়ে। তখন সেখানে পুলিশ থাকলেও তাদেরকে কোনো বাধা দেয়নি আর বিক্ষোভকারীদের ‘নিকোল তুমি বিশ্বাসঘাতক’, ‘নিকোল তুমি সরে যাও’ ইত্যাদি শ্লোগান দিতে দেখা যায়।

গত বছর নাগোর্নো-কারাবাখে আজারবাইজানের কাছে আর্মেনিয়ার শোচনীয় পরাজয়ের পর থেকেই পাশিনিয়ানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। সম্প্রতি এ বিক্ষোভ জোরদার হয়েছে।

বৃহস্পতিবার সরকার সমর্থক বনাম বিরোধীদের পাল্টাপাল্টি সমাবেশের পর, আজ আবার বিক্ষোভ অনুষ্ঠিত হলো। দেশটির সেনাবাহিনীও পাশিনিয়ান সরকারের পদত্যাগের দাবি জানিয়েছে।

প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন, চলমান বিক্ষোভ ও সহিংসতার পেছনে সেনাবাহিনী রয়েছে এবং সেনাবাহিনী অভ্যুত্থানের ষড়যন্ত্র করছে। তবে দেশটির প্রেসিডেন্ট এ ধরণের অভিযোগকে গুরুত্ব দেননি এবং সেনাপ্রধানকে সরিয়ে দেয়ার দাবি প্রত্যাখ্যান করেছেন।

তবে রাজপথে পাশিনিয়ানের সমর্থকেরাও সক্রিয় রয়েছেন। বিক্ষোভের পর, তার শত শত সমর্থকও রাজপথে নেমে তার প্রতি সমর্থন জানান। ইয়েরেভান থেকে আল জাজিরার গেগহ্যাম ভার্দানিয়ান জানান, এ বিক্ষোভ ইঙ্গিত দিচ্ছে, উদ্বেগ-উত্তেজনা থাকলেও এখনই পদত্যাগের কোনো পরিকল্পনা নেই পাশিনিয়ানের। সূত্র: আল-জাজিরা ও পার্সটুডে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে