যে ভয়ঙ্কর অপরাধের দায় ১ হাজার ৮৮ বছর কারাদণ্ড পেল এক কৃষ্ণাঙ্গ যুবকক!

0

আওয়ার টাইমস্ নিউজ।
দক্ষিণ আফ্রিকায় এক কৃষ্ণাঙ্গ যুবককে অর্ধশতক নারীকে ধর্ষণের অপরাধে ১ হাজার ৮৮ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত।

দক্ষিণ আফ্রিকার সংবাদমাধ্যম সহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার নর্থ হাউটেং (প্রিটোরিয়া) হাইকোর্টের বিচারপতি পেপি মোসোপা অর্ধশতক নারীকে ধর্ষণের দায়ে ওই কৃষ্ণাঙ্গ যুবকের ১ হাজার ৮৮ বছরের কারাদণ্ডের ঐতিহাসিক রায়টি ঘোষণা করে।

জানা গিয়েছে, এই অভিযুক্ত কৃষ্ণাঙ্গ যুবকের বিরুদ্ধে কমপক্ষে অর্ধশতাধিক নারীকে ধর্ষণের অভিযোগের পাশাপাশি চুরি, ডাকাতি ও শতাধিক ফৌজদারি অভিযোগ প্রমাণিত হয়েছে। এরপরই দেশটির আদালত ওই কৃষ্ণাঙ্গ যুবকের বিরুদ্ধে ঐতিহাসিক এই রায়টি ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম সেলো আব্রাম ম্যাপোনিয়া (৩৩) সে দক্ষিণ আফ্রিকার রাজধানী প্রিটোরিয়া এবং তার আশপাশের এলাকাগুলোতে প্রায় ৫ বছর ধরে ধর্ষণসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড করে আসছিল।

এদিকে অভিযুক্ত ওই কৃষ্ণাঙ্গ যুবকের বিরুদ্ধে যারা সাহস করে সাক্ষ্য প্রদান করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির সর্বোচ্চ আদালতের বিচারপতিগণ।

উল্লেখ্য: দণ্ডপ্রাপ্ত ওই যুবক কর্তৃক ধর্ষণের শিকার নারীদের মামলার পরিপ্রেক্ষিতেই গত ২০১৯ সালে গ্রেপ্তার করা হয় ম্যাপোনিয়াকে।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে