শক্তিশালী হ্যারিকেনের তাণ্ডবে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা।

0

Our Times News

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে শক্তিশালী হ্যারিকেন লরা’র তাণ্ডবে এই পর্যন্ত ৬ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গিয়েছে, গতকাল বৃহস্পতিবার ঘন্টায় ২৪০ কিলোমিটার গতিবেগে লুজিয়ানা উপকূলে আঘাত হানে হ্যারিকেন লরা।

শক্তিশালী হ্যারিকেন লরা’র আঘাতে প্রায় ৯ লাখ ঘরবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এবং প্রচন্ড ঝড়ের কারণে একটি রাসায়নিক কারখানা আগুনে উড়ে যায়।

ভয়ঙ্কর এই হ্যারিকেনের তাণ্ডবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয় বলে জানান,সেখানকার রাজ্য গভর্নর জন বেল এডওয়ার্ডস। সেখানকার সাধারণ মানুষ ঝড়ের কারণে চরম ভোগান্তিতে পড়েছে, এবং ঝড়ের কারণে বহু গাছ ও বিদ্যুতের খুঁটি ভেঙ্গে রাস্তার উপরে পড়ে আছে, এতে করে গাড়িসহ মানুষের চলাচল ব্যাহত হচ্ছে, হ্যারিকেন লরা’র প্রভাবে বহু জায়গায় বন্যা দেখা দিয়েছে, পানিতে তলিয়ে গিয়েছে রাস্তাঘাট।

এদিকে যুক্তরাষ্ট্রের আবহাওয়া বিভাগ জানায় গতকাল বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে লুইজিয়ানার ক্যামোরন ডিস্ট্রিকের কাছে এসে হ্যারিকেন লরা কিছুটা দুর্বল হয়ে আঘাত হানে। ঠিক ওই দিন রাত ভোর চারটার দিকে হ্যারিকেন লরা ক্যাটাগরির তিন মাত্রার ঝড়ে রুপ নেয়, এসময়ে হ্যারিকেনের গতিবেগ ছিল ঘণ্টায় ২০৮ কিলোমিটার, হ্যারিকেন লরা’র আঘাতে লন্ডভন্ড রাজ্য পরিদর্শনে যাওয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে