সিরিয়ার ভেতরে ঢুকে হামলা চালাল ইসরায়েলি অ্যাটাক হেলিকপ্টার।

0

রিপোর্টার: মোর্শেদ আলম।

ইসরায়েলি বাহিনীর অ্যাটাক হেলিকপ্টার সিরিয়ার অভ্যন্তরের মধ্যে ঢুকে হামলা চালিয়েছে। ইসরায়েলি এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, গোলান মালভূমিতে গুলি চালানোর জবাবেই তারা সিরিয়ার কয়েকটি সামরিক অবস্থানকে লক্ষ করে এই হামলা চালিয়েছেন।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সংস্থা সানা অজ্ঞাত সামরিক সূত্রের মাধ্যম দিয়ে জানায়,
ইসরায়েলি সেনাবাহিনী তাদের কয়েকটি হেলিকপ্টার থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কুনেইত্রা প্রদেশের সীমান্ত এলাকায় তিনটি অবস্থানকে লক্ষ করে ট্যাংক ও বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। এতে কমপক্ষে দুই মানুষ আহত হয়েছেন।

সিরিয়ার রাষ্ট্রীয় সংস্থা সানা আরো জানিয়েছেন, গত শুক্রবার রাত ১১টার সময় ইসরায়েলি বাহিনী এই আগ্রাসন চালায়। এতে অন্তত ২ জন মানুষ সামান্য আহত হন এবং এলাকাটিতে আগুন ধরে যায়।

ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে তাদের হামলার বিষয়টি নিশ্চিত করেন। তারা দাবি করেন তাদের হেলিকপ্টারগুলো সিরিয়ার অভ্যন্তরে কয়েকটি পর্যবেক্ষণ টাওয়ার ও গোয়েন্দা তথ্য সংগ্রহের যন্ত্রপাতিতে আঘাত করে। ইসরায়েল সেনাবাহিনী আরো দাবি করেছেন, দিনের শুরুর দিকে অধিকৃত গোলান মালভূমিতে সিরিয়া থেকে হামলা চালানো হয়েছে এবং তারা সিরিয়ার এই হামলার জবাবেই তাদের হেলিকপ্টার থেকে এই হামলা চালিয়েছেন। (সূত্র: রয়টার্স)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে