আজ পবিত্র ঈদুল আজহা।

0

রিপোর্টার: হুসাইন আহমাদ

আজ শনিবার ১ আগষ্ট ২০২০) পবিত্র ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারাদেশের মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছেন।
মহান আল্লাহ্ রাব্বুল আলামীনেকে সন্তুষ্ট করার জন্য পবিত্র ঈদুল আজহার নামাজের জামাত শেষ হওয়ার পর দেশের ধর্মপ্রাণ মুসলিমরা যার যার সামর্থ অনুয়ায়ী পশু কোরবানি করবেন।

পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে মুসল্লিদের মধ্যে অনেকেই যাবেন কবর স্থানে, তারা তাদের প্রানপ্রিয় স্বজনদের কবরের পাশে দাঁড়িয়ে দয়াময় দয়ার সাগর একমাত্র সৃষ্টিকর্তা মহান আল্লাহ্ রাব্বুল আলামীনের নিকট অশ্রুসিক্ত নয়নে তাদের রুহের মাগফিরাতের জন্য দোয়া করবেন।

এদিকে প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে গেল পবিত্র ঈদুল ফিতরের মতো আজকের পবিত্র ঈদুল আজহার নামাজের জামাতও বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী খোলা মাঠে অনুষ্ঠিত হবেনা। আজকের ঈদুল আজহার নামাজের জামাত হবে এলাকার মাসজিদে স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে। বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয় , করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত আদায় অনুষ্ঠিত হবে। এবং সকল মুসল্লীদেরকে কোলাকুলি এবং হাত মেলানো থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়। (Our Times News.com)

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে