অ্যালোভেরা শুধু রূপচর্চায় নয়, শরীরচর্চাও বেশ কার্যকরী।

0

আওয়ার টাইমস্ নিউজ।
আমরা কম-বেশি সবাই জানি অ্যালোভেরা রূপচর্চায় বেশ কার্যকরী একটি প্রাকৃতিক উপাদান। অ্যালোভেরা স্কিন ইনফেকশন, ত্বকে ব্রণ হওয়ার প্রবণতা অনেকটাই কমিয়ে দেয়।

প্রাচীনকাল থেকেই নারীরা তাদের রুপচর্চায় অ্যালোভেরা জেল ব্যবহার করে আসছে। অ্যালোভেরা চুলকানি, ব্রণের দাগ, রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করে। এছাড়াও অ্যালোভেরা খুব সহজেই ত্বকের বিভিন্ন রকম সমস্যা থেকে মুক্তি দিতে পারে। শুধু তাই নয় অ্যালোভেরা রূপচর্চার পাশাপাশি শরীরচর্চাও বেশ কার্যকরী।

* ত্বক মসৃণ ও উজ্জ্বল করতে- রাতে ঘুমানোর আগে অ্যালোভেরার পাতা থেকে জেল বের করে মুখে লাগিয়ে নিন। এভাবে এক সপ্তাহ ব্যবহার করলে, পার্থক্যটা আপনি নিজেই বুঝতে পারবেন।

* অ্যালোভেরা মশ্চারাইজার হিসেবে বেশ কার্যকরী। রুক্ষ ত্বক থেকে মুক্তি পেয়ে- সতেজ ত্বক পেতে দৈনিক এলোভেরা ও মধু একসাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

* অ্যালোভেরায় থাকা অ্যান্টি- ইনফ্লামেটরি উপাদান পাকস্থলী ঠাণ্ডা রাখে এবং গ্যাসের সমস্যা দূর করে। এছাড়াও হজম শক্তি বৃদ্ধি করতে এলোভেরার জুস খুবই কার্যকরী।

* অ্যালোভেরায় থাকা অ্যান্টি- ইনফ্লামেটরি উপাদান শরীরে জমে থাকা মেদ দূর করতে সাহায্য করে। তাই ওজন কমাতে দৈনিক এক গ্লাস অ্যালোভেরা জুস খেতে পারেন।

সূত্রঃ ইন্টারনেট।

একটি মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে